র‍্যাশন ডিলারের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে কড়া ব্যবস্থা নাগরাকাটা ব্লকে

শুভজিৎ দত্ত, নাগরাকাটা: র‍্যাশন বিতরণ নিয়ে ব্লকের কোনও স্থান থেকে অভিযোগ প্রমাণিত হলে সংশ্লিষ্ট ডিলারের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হবে জানালেন নাগরাকাটার বিডিও স্মৃতা সুব্বা।

শুক্রবার তিনি সুলকাপাড়া গ্রাম পঞ্চায়েতের একটি র‍্যাশন দোকানের বিরুদ্ধে এক গ্রাহককে ওজনে কম দেওয়ার অভিযোগ পান। বিষয়টি খতিয়েও দেখেন তিনি। বিডিও বলেন, ওই ডিলার বলেছেন ভুল করে শুধু একজনের ক্ষেত্রেই এমনটা হয়েছে। তাঁকে সতর্ক করা হয়েছে। এর আগেও ওই ডিলারকে একবার শোকজ করা হয়েছিল। এরপর ফের অভিযোগ পেলে এবং তা সত্য প্রমাণিত হলে কড়া পদক্ষেপ নেওয়া হবে। সমস্ত ডিলারদের ক্ষেত্রেই একথা প্রযোজ্য।

- Advertisement -

শুক্রবার র‍্যাশন প্রদান খতিয়ে দেখতে দিনভর নাগরাকাটার বিভিন্ন র‍্যাশন দোকান পরিদর্শন করেন ব্লক ও জেলা স্তরের আধিকারিকরা। এলাকার ক্যারন, গ্রাসমোড়, হিলার মতো বিভিন্ন বাগানের র‍্যাশন দোকানে হানা দেন বিডিও ছাড়াও মালবাজারের ডেপুটি ম্যাজিস্ট্রেট বিমানচন্দ্র সাহা। একাধিক র‍্যাশন দোকান পরিদর্শন করেন জেলা গ্রামোন্নয়ন সেলের ডিপিও দেবাশিষ চক্রবর্তী।

এছাড়াও র‍্যাশনের বিলি বণ্টন ঠিকঠাক মতো হচ্ছে কিনা তা দেখতে দোকানগুলিতে চরকিপাক খেতে দেখা যায় নাগরাকাটার বিধায়ক শুক্রা মুন্ডা, পঞ্চায়েত সমিতির সভাপতি ফিরোজ নুর পাটোয়ারীকে। তাঁরা জানিয়েছেন, আপাতত কোনও অভিযোগ নেই।