ফালাকাটায় বুথ সভাপতিদের বাড়িতে নাম ফলক-পতাকা লাগাল বিজেপি

239

ফালাকাটা: বুথ সভাপতিরা দলের সম্পদ। তাই বুথ সভাপতিদের সম্মান জানাল বিজেপি। শনিবার ফালাকাটা বিধানসভা কেন্দ্রের প্রতিটি বুথেই এই কর্মসূচি পালন করে গেরুয়া শিবির। এজন্য ফালাকাটায় এদিন উপস্থিত ছিলেন বিজেপির জেলা পর্যবেক্ষক নিখিলরঞ্জন দে, জেলা সাধারণ সম্পাদক দীপক বর্মন, জেলার দুই সহ-সভাপতি ভূষণ মোদক, নারায়ণ মণ্ডল সহ অন্য নেতৃত্বরা। শহর থেকে গ্রামাঞ্চলে একই দিনে এই কর্মসূচি পালন করে বিজেপি।

ফালাকাটা বিধানসভা কেন্দ্রকে পাখির চোখ করে এগোচ্ছে বিজেপি। তাই এই কেন্দ্রে বুথে বুথে সংগঠন ঢেলে সাজিয়ে এগোচ্ছে গেরুয়া শিবির। এই বিধানসভা কেন্দ্রের ১৩টি অঞ্চলে চারটি মণ্ডল কমিটি রয়েছে বিজেপির। রয়েছে একাধিক শক্তিকেন্দ্র ও ২৬৬টি বুথ কমিটি। রাজ্যের নেতৃত্বে এদিন ২৬৬টি বুথেই বুথ সভাপতিদের সম্মান জানানো হয়। গত শুক্রবারই প্রত্যেক বুথ সভাপতিদের নানা সামগ্রী বিলি করা হয়। সেখানে সংশ্লিষ্ট বুথ সভাপতির নামের ফলক, দলীয় পতাকা, ডায়েরি, কলম, লিফলেট, ফর্ম, মাস্ক প্রভৃতি সামগ্রী ছিল। এদিন প্রতিটি মণ্ডলের প্রত্যেক বুথ সভাপতির বাড়ির সামনেই এই কর্মসূচি পালন করেন দলের নেতা-কর্মীরা। এভাবে সম্মান পাওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন বুথ সভাপতিরাও।

- Advertisement -

ফালাকাটার এক বুথ সভাপতি সুরেন্দ্রনাথ বর্মন বলেন, ‘বাড়ির সামনে নিজের নামের ফলক লাগিয়ে দিয়েছেন কর্মীরা। বড় পতাকাও লাগানো হয়েছে। অনেক নেতারাই এদিন আমার বাড়িতে আসেন। এজন্য আমি অত্যন্ত খুশি। নিজেকে গর্বিত মনে হচ্ছে।’ আরেক বুথ সভাপতি দুলাল মণ্ডল বলেন, ‘এভাবে যে সম্মান পাব তা কোনও দিন ভাবতেই পারিনি। আমি অত্যন্ত খুশি।’

জানা গিয়েছে, ফালাকাটা শহরের ফালাকাটা-১, ফালাকাটা-২, পারঙ্গেরপার গ্রাম পঞ্চায়েত এলাকার প্রতি বুথেই বাড়ির সামনে বুথ সভাপতিদের নামের ফলক, দলীয় পতাকা লাগানো হয়। এছাড়া অন্যান্য গ্রাম পঞ্চায়েত এলাকাতেও একই কর্মসূচি পালিত হয়। এই কর্মসূচির মাধ্যমে বুথ সভাপতিদের বাড়ির সামনে ছোট ছোট সভাও করেন বিজেপির নেতারা। সেই সভায় তাঁরা বিজেপির সাংগঠনিক অবস্থান উল্লেখের পাশাপাশি তৃণমূল কংগ্রেস তথা রাজ্য সরকারের তীব্র সমালোচনা করেন।

এই কর্মসূচি প্রসঙ্গে বিজেপির জেলা সাধারণ সম্পাদক দীপক বর্মন বলেন, ‘বুথ সভাপতিরাই হলেন দলের সম্পদ। নীচু স্তরে তাঁরাই সংগঠন ধরে রাখেন। তাই বুথ সভাপতিদের সম্মান জানাতেই এই কর্মসূচি। এদিন প্রত্যেক বুথ সভাপতিকে পুষ্পস্তবক ও উত্তরীয় পরিয়ে সম্মান জানানো হয়। বাড়ির সামনে লাগানো হয় নাম ফলক। শেষে বুথ সভাপতিকে নিয়ে দলীয় প্রতিজ্ঞা নেওয়া হয়। ফালাকাটায় এদিনের কিছু কর্মসূচিতে দলের জেলা পর্যবেক্ষক নিখিলরঞ্জন দে উপস্থিত ছিলেন।’