Breaking News: দেশের করোনা পরিস্থিতি পর্যালোচনায় বৈঠক প্রধানমন্ত্রীর

311
ফাইল ছবি

অনলাইন ডেস্ক: দেশের করোনা পরিস্থিতি পর্যালোচনায় বিশেষ বৈঠক করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আজ দুপুরে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে এই বৈঠক করছেন নমো।

বৈঠক স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন, নীতি আয়োগের সদস্যরা ছাড়াও কেন্দ্রীয় সরকারের বিভিন্ন দপ্তরের সচিব ও কেন্দ্রীয় সরকারের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তারা যোগ দিয়েছেন। বৈঠকে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন, দেশের জনসাধারণকে অবশ্যই ব্যক্তিগত স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে চলতে হবে। প্রধানমন্ত্রী বলেন, কোভিড সম্পর্কে সচেতনতা ব্যাপকভাবে ছড়িয়ে দেওয়ার পাশাপাশি সংক্রমণ ঠেকাতে একটি ধারাবাহিক প্রক্রিয়া অবলম্বন করতে হবে।

- Advertisement -

দিল্লিতে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে কেন্দ্র, রাজ্য এবং স্থানীয় কর্তৃপক্ষের সম্মিলিত প্রচেষ্টার প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, এনসিআর (ন্যাশানাল ক্যাপিটাল রিজিয়ন) অঞ্চলে কোভিড-১৯ মহামারী ঠেকাতে যে পন্থা নেওয়া হয়েছে, সেই পন্থা অন্যান্য রাজ্য সরকারগুলিরও অবলম্বন করা উচিত।

এদিকে দেশে করোনা সংক্রমণ ঝড়ের গতিতে বাড়ছে। সারাদেশে এখনও পর্যন্ত ৮ লক্ষ ২০ হাজার ৯১৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। ২৪ ঘণ্টায় ২৭ হাজার ১১৪ জনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে। করোনা সংক্রামিত হয়ে দেশে এখনও পর্যন্ত ২২ হাজার ১২৩ জনের মৃত্যু হয়েছে। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৫১৯ জনের। তবে আশার কথা, ৫ লক্ষ ১৫ হাজার ৩৮৬ জন ইতিমধ্যেই করোনাকে জয় করে সুস্থ হয়েছেন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৯ হাজার ৮৭৩ জন। এই মুহূর্তে দেশে অ্যাকটিভ কেস ২ লক্ষ ৮৩ হাজার ৪০৭টি।