প্রাণ বাঁচাতে লেপার্ডের সঙ্গে লড়াই কিশোরের

518

নাসিক: নিজের প্রাণ বাঁচাতে জঙ্গলি লেপার্ডের সঙ্গে লড়াই ১৩ বছরের কিশোরের। সাহসী সেই কিশোরের নাম গৌরব কালুঙ্গে। সে নাসিকের আহমেদনগর জেলার বাসিন্দা।

একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে গৌরব জানায়, বৃহস্পতিবার বিকেল চারটা নাগাদ পরিবারের সঙ্গে ভূট্টা ক্ষেতে গিয়েছিল সে। ভুট্টা তুলতে তুলতে ক্ষেতের কিছুটা গভীরে চলে গেলে আচমকাই একটি লেপার্ড তাঁর উপর হামলা করে। লেপার্ডটি দেখে প্রথমে সে ভয় পেয়ে চিৎকার করে। তার পরেই নিজের প্রাণ বাঁচাতে লেপার্ডের মুখে ঘুঁষি মারলে সেটি দূরে ছিটকে চলে যায়। সেই সুযোগে পালিয়ে যায় গৌরব। তবে লেপার্ডের হামলায় তাঁর হাতে চোট লেগে যায়। সেই অবস্থায় তাঁকে নাসিক সিভিল হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাঁর হাতে চারটে সেলাই পড়ে।

- Advertisement -

লেপার্ডের এভাবে ভূট্টা ক্ষেতে চলে আসা ও কিশোরের ওপর হামলা করার ঘটনায় বেশ চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এলাকা জুড়ে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বেশ কিছুদিনে কয়েকজনের ওপর লেপার্ড হামলা করেছে। এমনকি তিন বছরের একটি শিশুর মৃত্যুও হয়েছে হামলায়। এদিনের এই ঘটনার পরে গৌরবের কাকা ধ্যানেশ্বর কালুঙ্গে স্থানীয় থানায় ও বনদপ্তরকে খবর দেন।

বনদপ্তরের আধিকারিক প্রবীণ সোনাওয়ানে জানিয়েছেন, গ্রামের আশেপাশেই ওই লেপার্ডটি বর্তমানেও রয়েছে। তাঁকে ধরতে গেলে কেবল ভুট্টা নয় আখের ক্ষেতেও তল্লাশি চালাতে হবে। সেখানেই কোথাও লুকিয়ে রয়েছে সে শিকারের খোঁজে। খাঁচা বসানো হয়েছে , খুব শীঘ্রই তাকে ধরে ফেলা হবে।