অ্যাকের গোলের পরই বাবার মৃত্যু

ম্যাঞ্চেস্টার : চ্যাম্পিয়ন্স লিগে কেরিয়ারের প্রথম গোল। দলের বড় জয়। কিন্তু ম্যাচ শেষে সেসব আর উপভোগ করার সুযোগ পেলেন না ম্যাঞ্চেস্টার সিটির ডিফেন্ডার নাথান অ্যাকে। কারণ তিনি গোল দেওয়ার কিছুক্ষণ পরই তাঁর বাবা মারা যান।

গত বছর বোর্নমাউথ থেকে বিপুল অর্থের বিনিময়ে নেদারল্যান্ডসের অ্যাকেকে দলে নিয়েছে সিটি। কিন্তু জন স্টোনস, রুবেন ডিয়াস, এইমেরিক লাপোর্তেদের দাপটে এখনও প্রথম একাদশে নিয়মিত সুযোগ পান না তিনি। বুধবার রাতে আরবি লিপজিগের বিরুদ্ধে অবশ্য প্রথম দলেই অ্যাকেকে রাখেন কোচ পেপ গুয়ার্দিওলা। ম্যাচে তাঁর গোলেই লিড নেয় দল। কিন্তু ম্যাচ শেষে দুঃসংবাদ পান তিনি। সোশ্যাল মিডিয়া পোস্টে অ্যাকে লিখেছেন, গত সপ্তাহটা আমার জীবনের সবচেয়ে কঠিন সময় ছিল। আমার বাবা দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন। আর কোনও চিকিৎসা সম্ভব ছিল না। এই সময়ে পরিবার-পরিজন আমার পাশে ছিল। কাল রাতে আমি চ্যাম্পিয়ন্স লিগে প্রথমবার গোল করলাম। আর গোলের কয়েক মিনিট পরই আমার বাবা পরলোকে পারি দিয়েছেন।

- Advertisement -

অ্যাকের বাবা আইভরি কোস্টের বাসিন্দা ছিলেন। তবে পরে তিনি নেদারল্যান্ডসের নাগরিকত্ব নেন। অ্যাকের মা ডাচ। সিনিয়র পর্যায়ে অ্যাকেও নেদারল্যান্ডসের জার্সিতেই খেলার সিদ্ধান্ত নিয়েছেন। তাঁর কথায়, বাবা আমাকে খেলতে দেখলে সবসময় খুশি হত। হয়তো এটাই আমাদের ভাগ্যে ছিল। আমি জানি তুমি সবসময় আমার পাশে থাকবে বাবা। মৃত্যুর আগে বাবা তাঁর গোল দেখে যেতে পেরেছেন, এটাই স্বান্ত্বনা অ্যাকের কাছে। গোলটি বাবাকে উৎসর্গ করেছেন তিনি। প্রাক্তন ক্লাব বোর্নমাউথ অ্যাকেকে সমবেদনা জানিয়েছে।