উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় ডক্টরস ডে পালন

403

উত্তরবঙ্গ ব্যুরো: ডাঃ বিধানচন্দ্র রায়কে সম্মান জানিয়ে উত্তরবঙ্গের বিভিন্ন জায়গায় ডক্টরস ডে পালন করা হল। বুধবার ডক্টরস ডে উপলক্ষ্যে নাগরাকাটা ব্লকের সুলকাপাড়া গ্রামীণ হাসপাতালে পুলিশের তরফে ডাক্তারদের ফুল ও মিষ্টি দিয়ে শুভেচ্ছা বার্তা দেওয়া হয়। এদিনের অনুষ্ঠানটি আয়োজন করেছেন নাগরাকাটা থানার ওসি সঞ্জু বর্মন। পুলিশ সূত্রে জানা গিয়েছে, জলপাইগুড়ি জেলা পুলিশের নির্দেশেই এদিনের অনুষ্ঠানটি করা হয়েছে। উপস্থিত ছিলেন বিধায়ক শুক্রা মুন্ডা, ওসি সঞ্জু বর্মন, এসডিপিও দেবাশিস চক্রবর্তী। তাঁরা তিন ব্লক স্বাস্থ্য আধিকারিক ডাঃ অভিষেক মণ্ডল, ডাঃ সুপর্ন হালদার এবং ডাঃ ইয়সবীর গুপ্তাকে সংবর্ধনা দেন।

অন্যদিকে, পুলিশের তরফে চালসার মঙ্গলবাড়ি গ্রামীণ হাসপাতালের ডাক্তারদের ফুলের তোড়া, মিষ্টির প্যাকেট ও কার্ড দিয়ে সম্মান জানানো হয়। উপস্থিত ছিলেন মেটেলি থানার ওসি মুরালি মোহন সাহা, এসআই তড়িৎ সরকার সহ পুলিশ কর্মীরা। তৃণমূল নেতা জোসেফ মুন্ডা, যুব কর্মী মায়ঙ্ক শর্মা, অভিষেক কুন্ডু প্রমুখ এদিন হাসপাতালে যান ও কর্তব্যরত ডাক্তারদের সন্মান জানান। ডক্টরস ডে উপলক্ষ্যে মাল থানার পুলিশের উদ্যোগে মহকুমা পুলিশ আধিকারিক দেবাশিস চক্রবর্তী এবং মাল থানার ওসি শুভাশিস চক্রবর্তীর নেতৃত্বে পুলিশ কর্মীরা বিভিন্ন হাসপাতালের ডাক্তারদের সম্মান জানান। লায়ন্স ক্লাব অফ মালের তরফেও ডাক্তারদের সম্মান জানানো হয়।

- Advertisement -

পাশাপাশি, ডক্টরস ডে উপলক্ষ্যে কোচবিহার সরকারি মেডিকেল কলেজ ও হাসপাতালে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। এমএসভিপি ডাঃ রাজীব প্রসাদ সহ চিকিৎসক, নার্স ও হাসপাতালের আধিকারিকরা সেখানে উপস্থিত ছিলেন। ডাক্তাররা যেভাবে দিনরাত সাধারণ মানুষকে পরিষেবা দিচ্ছেন তাই তাঁদের সন্মান জানানো হয়। পাশাপাশি, কোচবিহার শহর ব্লক তণমূল যুব কংগ্রেস এবং কয়েকটি ক্লাবের তরফেও এদিন ডাক্তারদের সংবর্ধনা দেওয়া হয়।

উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় ডক্টরস ডে পালন| Uttarbanga Sambad | Latest Bengali News | বাংলা সংবাদ, বাংলা খবর | Live Breaking News North Bengal | COVID-19 Latest Report From Northbengal West Bengal India
ডক্টরস ডে উপলক্ষ্যে গয়েরকাটার এক প্রবীণ চিকিৎসককে শ্রদ্ধা নিবেদন এক খুদের

অন্যদিকে, এদিন ডক্টরস ডে উপলক্ষ্যে ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের সংবর্ধনা জানানো হল। এদিন আলিপুরদুয়ার জেলা পরিষদের সহকারি সভাধিপতি মনোরঞ্জন দে পলাশবাড়ির শিলবাড়িহাট প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের ডাঃ ঋত্বিক দাস, নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মীদের পুষ্পস্তবক ও উত্তরীয় পরিয়ে সংবর্ধনা জানান। এই শিলবাড়িহাট প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র পরপর তিন বছরে কায়াকল্প প্রকল্পে রাজ্য সেরা। এখানকার চিকিৎসা পরিষেবাও অনেক ভালো। প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র হলেও আউটডোরের পাশাপাশি এখানে ইনডোর পরিষেবাও চালু রয়েছে। জেলা পরিষদের সহকারি সভাধিপতি মনোরঞ্জন দে বলেন, ‘এই স্বাস্থ্যকেন্দ্রে জেলা তথা রাজ্যের মধ্যে অন্যতম। এর মূল অবদান স্বাস্থ্যকেন্দ্রের ডাক্তার ঋত্বিক দাসের। এজন্যই এদিন ডাঃ বিধানচন্দ্র রায়ের জন্মদিন উপলক্ষ্যে ডক্টরস ডে’তে সবাইকে সংবর্ধনা জানানো হয়।’ পরে আলিপুরদুয়ার-১ ব্লকের পাঁচকোলগুড়ি হাসপাতালের বিএমওএইচ ডাঃ ভাস্কর সেন, অন্যান্য ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদেরকেও মনোরঞ্জনবাবু সংবর্ধনা জানান। সবাইকে মিষ্টিমুখও করানো হয়।

এদিন রায়গঞ্জ পুরসভার তরফেও ডক্টরস ডে পালন করা হয়। উপস্থিত ছিলেন পুরসভার চেয়ারম্যান সন্দীপ বিশ্বাস, কাউন্সিলার বরুন বন্দ্যোপাধ্যায়, কাউন্সিলার চৈতালি ঘোষ সাহা, ডা: বিকে ঘোষ, ডা: সোমনাথ চট্টোপাধ্যায়, ডা: নারায়ণ চক্রবর্তী, ডা: কমল সরকার প্রমুখ। পাশাপাশি পুরসভার তরফে জাতীয় সড়কের পাশে থাকা অনাথ আশ্রমের শিশুদের এবং মাতৃসদনে চিকিৎসাধীন মায়েদের হাতে ফল ও মিস্টি তুলে দেওয়া হয়। রায়গঞ্জ গভর্মেন্ট মেডিকেল কলেজ ও হাসপাতালের অস্থায়ী স্বাস্থ্য কর্মচারী সমিতির সদস্যরাও এদিন ডক্টরস ডে পালন করেন। পাশাপাশি রায়গঞ্জের বিধায়ক মোহিত সেনগুপ্তও এদিন ডাক্তারদের অভিনন্দন জানান।

ডক্টরস ডে উপলক্ষ্যে দক্ষিণ দিনাজপুর জেলা পুলিশের উদ্যোগে ডাক্তারদের সংবর্ধনা দেওয়া হল। আজ বিকেলে বালুরঘাট হাসপাতালে গিয়ে ডাক্তারদের সংবর্ধনা দেন খোদ দক্ষিণ দিনাজপুর জেলা পুলিশ সুপার দেবর্ষি দত্ত।