পানীয় জলের দাবিতে জাতীয় সড়ক অবরোধ, উত্তেজনা

76

শিলিগুড়ি: ভোটের মুখে পানীয় জলের দাবিতে শিলিগুড়ির সিতলাপাড়া ও শক্তিগড় এলাকার বাসিন্দারা জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান। ঘটনাটি ঘটেছে, মঙ্গলবার সকালে শিলিগুড়ির ৩১-ডি জাতীয় সড়ক অর্থাৎ শক্তিগড় ৩ নং রাস্তার মাথায় তাঁরা অবরোধ করেন। অভিযোগ, দীর্ঘদিন ধরে পানীয় জল তাঁরা পাচ্ছেন না। বারংবার প্রশাসনের কাছে দারস্থ হয়েও কোনও সুরাহা না মেলায় এদিন একপ্রকার বাধ্য হয়েই তাঁরা পথ অবরোধ করেন।  সিতলাপাড়া ও শক্তিগড় এলাকার বাসিন্দাদের এও অভিযোগ, পানীয় জল তাঁদের কিনে খেতে হচ্ছে। সঙ্গে নিত্য দৈনন্দিন ব্যবহারের জলটুকুও তাঁদের কাছে নেই।

পানীয় জলের দাবিতে জাতীয় সড়ক অবরোধ, উত্তেজনা| Uttarbanga Sambad | Latest Bengali News | বাংলা সংবাদ, বাংলা খবর | Live Breaking News North Bengal | COVID-19 Latest Report From Northbengal West Bengal India
শিলিগুড়ির ৩১-ডি জাতীয় সড়কের রাস্তায় বসে বিক্ষোভ দেখাচ্ছেন স্থানীয়রা

উল্লেখ্য, দুর্গাপুজোর আগে শক্তিগড় ৭ নং রাস্তায় থাকা জলের ট্যাংকের ছাদ খসে পরে। তারপর থেকে সেটা মেরামতের কাজ শুরু হয়। দীর্ঘদিনের পর দিন কয়েক আগে সেই ট্যাংকের ছাদ ঢালাইয়ের কাজ শেষ হয়। ফলে স্বভাবতই সেই ঢালাই ও তাতে প্লাস্টার করতে আরও দেড় মাস সময় লাগবে বলে স্থানীয় ও প্রশাসনের একাংশ সূত্রে খবর। ততদিন পর্যন্ত জলের যে সমস্যা তা বহাল থাকবেই বলে প্রশাসন মারফৎ খবর। তবে ততদিন পাইপলাইনের মাধ্যমে যে জল সরবরাহ করা হচ্ছে তা সব জায়গায় পৌঁছোচ্ছে না বলেই স্থানীয়দের অভিযোগ।

- Advertisement -

এদিকে, ঘটনার খবর পেয়ে শিলিগুড়ি মেট্রোপলিটনের নিউ জলপাইগুড়ি (এনজেপি) থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছোয়। এরপর এদিন পুলিশি মধ্যস্ততায় স্থানীয়রা অবরোধ তুলে নেয়।