চিড়ের মধ্যে নেতাজির ছবি আঁকলেন হলদিবাড়ির নবনীতা

1144

হলদিবাড়ি: দুই মিনিট তিরিশ সেকেন্ডের মধ্যে চিড়ের ওপর ১.৫ সেমি দীর্ঘ ও ১.৩ সেমি প্রস্থ বিশিষ্ট নেতাজি সুভাষচন্দ্র বসুর চিত্র অঙ্কন করে ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে নাম তুললেন হলদিবাড়ির ব্লকের পূর্বপাড়ার নিবাসী নবনীতা দাস। নবনীতার শিল্পকলা জাতীয় স্তরে প্রশংসিত হওয়ায় খুশি হলদিবাড়ি শহরের বাসিন্দারা। নবনীতা বলেন, আমার লক্ষ্য আরও ভালো শিল্পকলা সৃষ্টি করে আন্তর্জাতিক স্তরে নিজের নাম লিপিবদ্ধ করা। সেই চেষ্টাই চালিয়ে যাচ্ছি।

নেতাজি সুভাষ ওপেন ইউনিভার্সিটির জলপাইগুড়ির শাখার দ্বিতীয় বর্ষের ইতিহাসের ছাত্রী নবনীতা। হলদিবাড়ি উচ্চ বালিকা বিদ্যালয় থেকে মাধ্যমিক পাস করার পর হলদিবাড়ি উচ্চ মাধ্যমিক বিদ্যালয় থেকে উচ্চ মাধ্যমিক পাস করে হলদিবাড়ি নেতাজী সুভাষ মহাবিদ্যালয় থেকে স্নাতক হন তিনি। তাঁর বাড়িতে রয়েছে বাবা ও মা। বাবা উত্তম দাস পেশায় কাঁচামাল ব্যবসায়ী। মা মিতা দাস গৃহবধূ।

- Advertisement -

নবনীতার মা মিতা দাস জানান, ছোট থেকেই ছবি আঁকার ওপর বিশেষ ঝোঁক ছিল ওঁর। পড়াশোনার চাপে সেই দিকটি আর গুরুত্ব দেয়নি। করোনার কারণে কলেজ বন্ধ হয়ে যায়। সময় কাটাতে ও সেই সুপ্ত ইচ্ছাকে বাস্তবায়িত করতে আবার ছবি আঁকা শুরু করে। সাদা খাতার ওপর মানুষের প্রতিকৃতি ফুটিতে তুলতে সিদ্ধহস্ত সে।

সোশ্যাল মিডিয়ায় দেখে চলতি মাসের ২১ তারিখে তাঁর শিল্পকলার কথা জানিয়ে ইন্ডিয়া বুক অব রেকর্ডসে মেল করে নবনীতা। এরপর ইন্ডিয়া বুক অব রেকর্ডসের তরফে তার শিল্পকলা ও তা তৈরি করার ভিডিও চেয়ে পাঠানো হয়। তা ইমেল মারফত পাঠিয়ে দেওয়ার পর তারা নবনীতাকে মেল করে। তাতে জানানো হয়, তার নাম ইন্ডিয়া বুক অব রেকর্ডসে নথিভুক্ত করা হয়েছে।