মাদকচক্রে আটক ফের ইংরাজি মাধ্যমের পড়ুয়া

133

কলকাতা, ৩০ জুনঃ কেমিকেল মাদকচক্রে জড়িত থাকার অভিযোগে আরও এক জনকে গ্রেফতার করল নারকোটিক কন্ট্রোল ব্যুরো(এনসিবি)। ধৃতের নাম মুব্বাসির মান্নান। এই চক্রে জড়িত থাকার অভিযোগে বুধবার রাতে তিনজনকে গ্রেফতার করা হয়। তাঁদের জেরা করেই জানা যায় মুব্বাসিরের নাম। মুব্বাসিরের কাছ থেকে উদ্ধার হয়েছে ৩৫টি এলএসডি ব্লট পেপার এবং ৭ গ্রাম এমডিএমএ। এনসিবি সূত্রে খবর, উদ্ধার হওয়া মাদকের বাজারমূল্য প্রায় দেড় লক্ষ টাকা।

তদন্তকারীরা জানতে পেরেছেন, মূলত শহরের বেশ কিছু নামী ইংরাজি মাধ্যমের পড়ুয়ারাই তার গ্রাহক। হোয়াটসঅ্যাপ গ্রুপের মাধ্যমে ওই পড়ুয়াদের সঙ্গে যোগাযোগ রাখত সে।

- Advertisement -

ভবানীপুরের বাসিন্দা মুব্বাসির বহুতলে জানলা-দরজার কাচ লাগানোর কাজ করে। সে নিজেও শহরের একটি ইংরাজি মাধ্যম স্কুলের প্রাক্তন ছাত্র। আর এই সূত্রইই কাজে লাগিয়েছিল সে। একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ তৈরি করে বিভিন্ন ইংরাজি মাধ্যম স্কুলের পড়ুয়াদের সঙ্গে যোগাযোগ করা শুরু করে।

তাকে জেরা করে পুলিশ জানতে আরও পেরেছে, শুধু কলকাতাই নয়, দার্জিলিংয়েও মাদক কারবারের জাল বিস্তার করেছিল মুব্বাসির। তবে ইংরাজি মাধ্যম স্কুলের পড়ুয়ারা শুধুই কি তার গ্রাহক, নাকি তারাও মাদকের কারবারের সঙ্গে সরাসরি যুক্ত তা জানার চেষ্টা চালাচ্ছে পুলিশ।

কলকাতার বেশ কিছু নামী কলেজের পড়ুয়ারা জড়িত রয়েছে এই চক্রে। সূত্রের খবর, বেঙ্গালুরু থেকে মাদক দ্রব্য আনত মুব্বাসির। এর আগে বুধবার রাতে কলকাতা পুলিশের হাতে ধরা পড়ে সৌমিক মুখার্জি, মৃগাঙ্ক ভট্টাচার্য, এবং কৌস্তভ কর। এর মধ্যে প্রথম দু’জন দক্ষিণ কলকাতার একটি নামী ইঞ্জিনিয়ারিং এবং ম্যানেজমেন্ট কলেজে পড়ুয়া। কৌস্তভ এমসিএ পড়ছে।