দাদার হ্যাটট্রিক, ওভারে ৬ ছক্কা ভাইয়ের

বেলফাস্ট : ম্যাচে একটা হ্যাটট্রিক বা এক ওভারে ৬ ছক্কার মধ্যে কোনও একটা হলেই বড় বিষয়। সেখানে একই ম্যাচে হল দুটোই, তাও আবার দুই ভাইয়ের সৌজন্যে। দিন দুয়েক আগে উত্তর আয়ারল্যান্ডের একটি টি২০ টুর্নামেন্টের ফাইনালে এই ঘটনা ঘটেছে। দাদা স্যাম গ্লাসের হ্যাটট্রিকের পর ভাই জন গ্লাস এক ওভারে ৬ ছক্কা হাকালেন।

লগান ভ্যালি স্টিলস ট্রফির ফাইনালে ক্রেগাঘ ক্লাবের মুখোমুখি হয়েছিল স্যাম ও জন গ্লাসের ব্যালিমেনা। আগে ব্যাট করে ক্রেগাধ ৭ উইকেট হারিয়ে ১৪৭ করে। টি২০-র বিচারে বড় স্কোর না হলেও শেষ ওভারের আগে জয়ের থেকে ৩৫ রান দূরে ছিল ব্যালিমেনা। ১১৩/৭ স্কোর ছিল দলের, অধিনায়ক জন ৩৩ বলে ৫১ রান করে স্ট্রাইকে ছিলেন। এরপরই শুরু হল জন-শো। একের পর এক বল উড়ে গেল বাউন্ডারির বাইরে।

- Advertisement -

ম্যাচের প্রতি বলের পর টুইটে আপডেট দিচ্ছিল নর্দান ক্রিকেট ইউনিয়ন নামে একটি পেজ। চার বলে চার ছক্কার পর তারা টুইট করে, শেষ ওভারে প্রথম চার বলই মাঠের বাইরে পাঠিয়েছেন জন গ্লাস। বাকি দুই বলে কি ১২ রান তুলতে পারবেন? ম্যাচ শেষে তাদের টুইট, জন গ্লাস, তুমি দুর্দান্ত। শেষ ওভারে ৩৬ রান! অধিনায়কের অবিশ্বাস্য ইনিংসে চ্যাম্পিয়ন ব্যালিমেনা। ৩৯ বলে অপরাজিত ৮৭ রান করে ম্যাচে সেরা হয়েছেন জন।

তবে ভাই জনকে প্রচারের সব আলো একা কাড়তে দিলেন না দাদা স্যাম। হ্যাটট্রিক করার পাশাপাশি রান আটকালেন। ৪ ওভারে মাত্র ৫ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন। ক্রেগাঘের প্রথম তিন উইকেটই ফেলেছেন তিনি। ১৪তম ওভারের শেষ বলে ওপেনিং জুটি ভাঙেন। ১৬তম ওভারের প্রথম দুবলে ফেরান আরও দুজনকে। ফলে শেষদিকে ক্রেগাঘের রান তোলার গতি অনেকটাই কমে যায়। এই ম্যাচে স্যাম ও জনের সঙ্গে দলে ছিলেন তুতোভাই মিকেলও।