অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি নীরজ

পানিপথ : ফের অসুস্থ গয়ে পড়েছেন টোকিও অলিম্পিকে সোনাজয়ী জ্যাভলিন থ্রোয়ার নীরজ চোপড়া। তাঁকে পানিপথের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার সকালে নয়াদিল্লি থেকে গাড়িতে পানিপথের বাড়ির উদ্দ্যেশ্যে রওনা দেন নীরজ। গাড়ির কনভয়ে করে তাঁকে বাড়ি নিয়ে যাওয়া হয়। পানিপথে গিয়ে একটি অনুষ্ঠানে সংবর্ধনা নিতে যান তিনি। সেখানেই হঠাৎই অসুস্থ হয়ে পড়েন। তাঁর গায়ে জ্বর রয়েছে। এদিন দিল্লি থেকে বাড়ি যাওয়ার জন্য ঘণ্টা ছয়ে গাড়িতে ছিলেন তিনি। পথে দীর্ঘক্ষণ রোদের মধ্যে গাড়ির সানরুফ থেকে শরীর বের করে থাকতে দেখা গিয়েছে তাঁকে। পাশাপাশি কিছুদিন আগেই একদফা জ্বর থেকে উঠেছেন। ফলে এদিনের পরিশ্রমে তাঁর সান স্ট্রোক হয়েছে বলে মনে করা হচ্ছে।

- Advertisement -

অসুস্থ হওয়ায় অনুষ্ঠান মঞ্চ থেকে সরাসরি নীরজকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। খবর পেয়ে সেখানে যান তাঁর পরিবারের অন্যরাও। তবে রাত পর্যন্ত বিষয়টি নিয়ে কিছু জানানো হয়নি হাসপাতাল বা পরিবারের তরফে। এদিন তাঁকে স্বাগত জানাতে বাড়িতে ২০ হাজারেরও বেশি লোক জড়ো হয়েছিলেন। কিন্তু নীরজের হঠাৎ অসুস্থতায় ভেস্তে যায় সব আযোজন। নীরজ আসবে, তাই তাঁর প্রিয় চুরমা বানিয়েছিলেন মা সরোজ দেবী। তবে ছেলেকে কাছে পেতে অপেক্ষা বাড়ল তাঁর।

অন্যদিকে, নীরজকে নিয়ে মুখ খুলেছেন কোচ ক্লাউস বার্তোনিয়েজ। দীর্ঘদিন ধরেই এই জার্মান বায়োমেকানিক্স বিশেষজ্ঞের কোচিংয়ে খেলছেন নীরজ। টোকিওয় সোনা জয় প্রসঙ্গে ক্লাউসের বক্তব্য, অলিম্পিকের আগে বিভিন্ন প্রতিযোগিতায় ভালো ফল করায় ও আত্মবিশ্বাসী ছিল। পাশাপাশি মানসিকভাবেও তরতাজা ছিল। বেশি প্রতিযোগিতায় নামার চাপ না থাকায় ফোকাস করতে সুবিধা হয়েছিল।