শিলিগুড়ির ২৫টি কেন্দ্রে নিট

1307
শিলিগুড়ির সূর্যসেন কলেজের সামনের চিত্র

শিলিগুড়ি: করোনা আবহে স্বাস্থ্যবিধি মেনে সম্পন্ন হল ন্যাশনাল এলিজিবিলিটি কাম এন্ট্রান্স টেস্ট (নিট)। রবিবার শিলিগুড়ির ২৫টি কেন্দ্রে নিট হয়। যেখানে ৯২৭৬ জন ছাত্রছাত্রী পরীক্ষা দেন। এদিন সকাল ১১টা থেকে পরীক্ষাকেন্দ্রে ছাত্রছাত্রীদের স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করানো হয়। দুপুর ২টো থেকে বিকেল ৫টা পর্যন্ত চলে পরীক্ষা।

এদিন শিলিগুড়িতে উত্তরবঙ্গের বিভিন্ন জেলার পাশাপাশি বিহার এবং অসম থেকে প্রচুর ছাত্রছাত্রীরা পরীক্ষা দিতে আসেন। পরীক্ষাকেন্দ্রে প্রবেশের আগে প্রত্যেক ছাত্রছাত্রীদের স্ক্রিনিং, স্যানিটাইজ করার পাশাপাশি দেওয়া হয় মাস্ক, জলের বোতল ও বিস্কুট।

- Advertisement -
শিলিগুড়ির ২৫টি কেন্দ্রে নিট| Uttarbanga Sambad | Latest Bengali News | বাংলা সংবাদ, বাংলা খবর | Live Breaking News North Bengal | COVID-19 Latest Report From Northbengal West Bengal India
শিলিগুড়ির সূর্যসেন কলেজের সামনের চিত্র

শিলিগুড়ির ২৫টি পরীক্ষাকেন্দ্রের মধ্যে এসআইটি সেন্টার ১-এ ৯০০ জন এবং সেন্টার ২-এ ৬০০ জন পরীক্ষা দেন। পাশাপাশি দিল্লি পাবলিক স্কুল সেন্টার ১-এ ৭২০ জন, সুকনা আর্মি পাবলিক স্কুলে ৬৬০ জন, সূর্যসেন কলেজে ৬০০ জন পরীক্ষা দেন। নিট চলাকালীন যাতে কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য প্রত্যেকটি পরীক্ষাকেন্দ্রে পর্যাপ্ত পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছিল।

নিট-কে ঘিরে বাইরের জেলা ও ভিনরাজ্য থেকে বহু মানুষ শিলিগুড়িতে আসায় হিলকার্ট রোড থেকে সুকনা পর্যন্ত ব্যাপক যানজটের সৃষ্টি হয়। অধিকাংশ মানুষই নিজস্ব গাড়ি কিংবা ভাড়া করা গাড়ি নিয়ে শিলিগুড়িতে আসেন। এমনিতেই রবিবারের দিনগুলিতে শহরে যানজট কম থাকলেও এদিনের চিত্র ছিল অনেকটাই আলাদা। প্রশাসনের তরফে গণপরিবহণ সচল রাখতে অতিরিক্ত গাড়ি পথে নামানো হয়। যদিও এদিন নিট-কে ঘিরে কোনও ঘটনার খবর মেলেনি।