করোনার জেরে স্থগিত নিটের স্নাতকোত্তরের প্রবেশিকা পরীক্ষা

82

নয়াদিল্লি: দেশজুড়ে হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ। এই প্রথমবার দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ২ লক্ষের গণ্ডি ছাড়িয়েছে। আমেরিকার পর শুধু ভারতেই একদিনে এত সংখ্যক লোক একদিনে করোনায় আক্রান্ত হয়েছেন। করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে স্থগিত হল নিটের স্নাতকোত্তরের প্রবেশিকা পরীক্ষা। উর্ধ্বমুখী করোনা সংক্রমণের জেরে এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন। আগামী ১৮ এপ্রিল এই পরীক্ষা হওয়ার কথা ছিল।

বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী টুইট করে জানান, দেশে করোনা সংক্রমণ ক্রমশ বাড়ছে। আপাতত পরীক্ষা স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি তিনি জানান, দেশের তরুণ ডাক্তারদের স্বাস্থ্যের কথা মাথায় রেখে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরিবর্তিত পরীক্ষার দিন পরে জানানো হবে।

- Advertisement -

প্রসঙ্গত, ডাক্তারি পঠনপাঠনের ক্ষেত্রে স্নাতকোত্তর স্তরে এমএস এবং এমডি কোর্সে পড়ার জন্য ন্যাশনাল এলিজিবিলিটি কাম এন্ট্রান্স টেস্ট নেওয়া হয়। এর আগেও একবার এই পরীক্ষা স্থগিত হয়ে যায়। জানুয়ারি মাসে ফের পরীক্ষা হওয়ার কথা থাকলেও করোনার জেরে স্থগিত হয়ে যায় পরীক্ষা। এবার ফের একবার এই পরীক্ষা স্থগিত করা হল।