কোচবিহার: ৫৮২ জনের করোনা রিপোর্ট নেগেটিভ

473

শিবশঙ্কর সূত্রধর, কোচবিহার: মঙ্গলবার কোচবিহার জেলায় ৫৮২ জনের করোনার রিপোর্ট নেগেটিভ এসেছে। যা এখন পর্যন্ত একদিনে পাওয়া রিপোর্টগুলোর মধ্যে সর্বাধিক।

রোগীর পাশাপাশি জরুরী পরিষেবার সাথে যুক্ত মানুষদের রিপোর্টও রয়েছে সেখানে। এত সংখ্যক নেগেটিভ রিপোর্ট একদিনে আসায় খুশি জেলা প্রশাসন। জেলাশাসক পবন কাদিয়ান বলেন, ‘বেশি সংখ্যক করোনার পরীক্ষা করার দিকেই জোর দেওয়া হচ্ছে। এদিন ৫৮২টি রিপোর্ট এসেছে। ৪৪৮টি নমুনা নতুন করে পাঠানো হয়েছে পরীক্ষার জন্য।’

- Advertisement -

জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, এখন পর্যন্ত কোচবিহার জেলায় ২হাজার ১১১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। প্রত্যেকটিই নেগেটিভ এসেছে। করোনা হাসপাতালে নমুনা সংগ্রহের পাশাপাশি মোবাইল অ্যাম্বুলেন্স ভ্যান পাঠানো হচ্ছে বিভিন্ন মহকুমায়। সেখানকার কোয়ারান্টিন সেন্টারগুলি থেকে সন্দেহজনক রোগীদের লালার নমুনা নেওয়া হচ্ছে। শুধু রোগীদেরই নয়। জরুরী পরিষেবার সাথে যুক্ত চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, পুলিশ ও সাংবাদিকদের করোনার পরীক্ষার উদ্যোগ নিয়েছে জেলা প্রশাসন। তাঁদের নমুনাও সংগ্রহ করা হচ্ছে। এখন পর্যন্ত পাওয়া সব রিপোর্টই নেগেটিভ। পাশাপাশি, অসমে করোনা আক্রান্ত এক যুবকের সংস্পর্শে এসেছিলেন বক্সিরহাটের পাঁচজন। তাদের রিপোর্টও নেগেটিভ এসেছে।

এদিকে, মঙ্গলবার করোনা হাসপাতালে চারজনকে ভর্তি করা হল। একজনকে সেখান থেকে ছুটি দিয়ে দেওয়া হয়েছে। বর্তমানে সেখানে নয়জন ভর্তি রয়েছেন। জেলায় ৮৪৭ জন সরকারি কোয়ারান্টিনে রয়েছেন। ৬১৮ জনকে এদিন সেই কোয়ারান্টিন থেকে ছাড়া হয়েছে ও ২৩১ জনকে নতুন করে রাখা হয়েছে। জেলায় ২৬৭৬ জন হোম কোয়ারান্টিনে রয়েছেন। অসম-বাংলা সীমান্ত এলাকায় ৭২৫ জনের স্ক্রিনিং করা হয়েছে।