সংক্রামিত প্রৌঢ় দম্পতির খাবারের দায়িত্ব পড়শিদের কাঁধে

118

রায়গঞ্জ: করোনা আক্রান্ত প্রৌঢ় দম্পতির পাশে দাঁড়ালেন প্রতিবেশীরা। নিয়ম করে ওষুধ পৌঁছে দেওয়ার পাশাপাশি আক্রান্ত ওই দম্পতির বাড়িতে তিন বেলা খাবার পৌঁছে দেওয়ার দায়িত্ব স্বেচ্ছায় কাঁধে তুলে নিলেন তাঁরা। সেক্ষেত্রে নিজেদের মতোন করে দায়িত্বভাগ করে নিলেন প্রতিবেশীরা। ঘটনায় খুশি ওই প্রৌঢ় দম্পতি।

সম্প্রতি করোনা আক্রান্ত হয়েছেন রায়গঞ্জ শহরের উকিলপাড়ার পীরপুকুর এলাকার এক প্রৌঢ় দম্পতি। স্থানীয় সূত্রে খবর, করোনা আক্রান্ত ওই প্রৌঢ় পেশায় হকার। সংক্রামিত হওয়ার পর থেকেই রয়েছেন হোম আইসোলেশনে। এমতবস্থায় তিনবেলা খাবার কিভাবে জোগার হবে তা নিয়ে দুশ্চিন্তায় পড়েছিলেন তাঁরা। সমস্যা সমাধানে এগিয়ে আসেন প্রতিবেশীরা। একই সঙ্গে সাহায্যের হাত বাড়িয়ে দেয় স্থানীয় একটি স্বেচ্ছাসেবী সংস্থাও।

- Advertisement -

স্থানীয় বাসিন্দা বাপ্পাদিত্য চক্রবর্তী বলেন, ‘ওই দম্পতি খুব কষ্ট করে দিন যাপন করেন। ভদ্রলোক সংবাদপত্রের হকারি করে সংসার চালান। করোনা সংক্রামিত হওয়ায় তাঁরা সমস্যায় পড়েছেন। বিষয়টি জানার পর পাড়ার সকলে একত্রিত হয়ে সিদ্ধান্ত নেই তাঁদের পাশে দাঁড়ানোর। সেই মোতাবেক নিয়ম করে খাওয়ার, ওষুধ তাঁদের বাড়ি পৌঁছে দিচ্ছি আমরা। অপর এক বাসিন্দা শৈবাল ভট্টাচার্য বলেন, ‘আমরা সকলে এক পাড়াতেই থাকি। করোনা সংক্রমিত বলেই তাঁদের অচ্ছুত ভাবা ভুল।’