করোনা নিয়ন্ত্রণে বিমান পরিষেবা বাতিল করল নেপাল

114

কাঠমান্ডু: করোনায় জর্জরিত গোটা বিশ্ব। আক্রান্তের সংখ্যাও বাড়ছে দিনের পর দিন। এই করোনার প্রকোপ থেকে দেশকে রক্ষা করার জন্য বড়সড় পদক্ষেপ নিল নেপাল সরকার। আজ থেকেই নেপালের সমস্ত ঘরোয়া বিমান পরিষেবা বাতিল করল নেপাল সরকার। এছাড়াও আগামী ৬ মে থেকে সমস্ত রকমের আন্তর্জাতিক বিমান পরিষেবাও বন্ধ করা হবে বলে ঘোষণা করা হয়েছে। সিভিল এভিয়েশন অথরিটি ওফ নেপালের তরফ থেকে টুইট করে এমনটাই জানানো হয়েছে এদিন।

সিভিল এভিয়েশন অথরিটি ওফ নেপালের টুইট অনুযায়ী ৬ মে মধ্যরাত্রি থেকে ১৪ মে মধ্যরাত্রি পর্যন্ত সমস্ত আন্তর্জাতিক বিমান পরিষেবা বন্ধ করা হয়েছে। লাগাম টানা হয়েছে ঘরোয়া বিমান পরিষেবাতেও। আজ থেকেই বাতিল করা হয়েছে সমস্ত ঘরোয়া বিমান পরিষেবা। শুধুমাত্র ভারতের সঙ্গে সপ্তাহে দুটি বিমান চালনো হবে বলে জানানো হয়েছে। যার মধ্যে একটি বিমান হবে ভারতের এবং অন্যটি হবে নেপালের।

- Advertisement -

যাত্রীদের জন্যও বিশেষ নিয়মাবলি জারি করেছে সিভিল এভিয়েশন অথরিটি অফ নেপাল। যেকোনও যাত্রীকেই কমপক্ষে ১০ দিন কোয়ারেন্টাইন থাকতে হবে জানানো হয়েছে। নেপালে প্রায় ৩ লাখ ৩৬ হাজার জন করোনা আক্রান্ত হয়েছেন। নতুন করে করোনা আক্রান্তের সংখ্যাও প্রায় ৭১৩৭। করোনার প্রকোপ থেকে বাঁচতেই এই সিদ্ধান্ত বলে জানিয়েছে নেপাল সরকার।