বিপ্লব দেবের বিতর্কিত মন্তব্যে আপত্তি নেপালের

141

নয়াদিল্লি: শুধু ভারতেই নয়, শ্রীলঙ্কা ও নেপালেও বিজেপি সরকার গড়ার পরিকল্পনা রয়েছে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শা’র, কয়েকদিন আগে এমন মন্তব্য করে বিতর্কে জড়িয়েছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। তাঁর বিতর্কিত মন্তব্যে এবার আপত্তি জানাল নেপাল। নেপালের বিদেশমন্ত্রকের তরফে বিষয়টি ইতিমধ্যেই ভারতের বিদেশমন্ত্রককে জানানা হয়েছে।

শনিবার একটি সাংগঠনিক কর্মসূচিতে বক্তব্য রাখার সময় বিপ্লব দেব জানান, ২০১৮ সালে অমিত শা বিজেপির সর্বভারতীয় সভাপতি হিসেবে ত্রিপুরা সফরে এসেছিলেন। সেসময় স্টেট গেস্ট হাউসে বসে আলোচনা করতে গিয়ে বিজেপির উত্তর-পূর্ব জোনের পর্যবেক্ষক অজয় জামওয়াল বলেছিলেন, ‘বিজেপি দেশের প্রায় সব রাজ্যেই সরকার গড়েছে।’ সে কথার জবাবেই শা বলেছিলেন, ‘এবার নেপাল ও শ্রীলঙ্কায় দলের বিস্তার ঘটাতে হবে ও জিততে হবে।’

- Advertisement -

তবে বিপ্লবের মন্তব্যে আপত্তি জানিয়েছে দুই দেশ। নেপালের বিদেশমন্ত্রী প্রদীপকুমার গাওয়ালি বিষয়টি ভারতের নজরে এনেছেন। টুইটে তিনি জানান, মন্তব্যে আপত্তির বিষয়টি নয়াদিল্লিকে জানানো হয়েছে। সোমবারই বিপ্লবের বিতর্কিত মন্তব্যে তীব্র আপত্তি জানিয়েছিল শ্রীলঙ্কা। যদিও তাঁর বিতর্কিত মন্তব্য নিয়ে এখনও পর্যন্ত দলের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।