সংক্রমণ কমলেও শিলিগুড়িতে করোনার বলি ৬, ভালো আছেন মন্ত্রী

467

শিলিগুড়ি: দার্জিলিং জেলায় সংক্রমণ কিছুটা কমলেও শনিবার করোনা সংক্রামিত হয়ে শিলিগুড়িতে ছয়জনের মৃত্যু হয়েছে। কাওয়াখালির বেসরকারি হাসপাতালে দু’জনের মৃত্যু হয়েছে। মৃতরা হলেন মাটিগাড়ার সুশ্রুতনগরের বাসিন্দা রমজান আলি (৪৮) এবং শিলিগুড়ির হায়দারপাড়ার বাসিন্দা নির্মলেন্দু দাসচৌধুরি (৬২)। উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে দু’জনের মৃত্যু হয়েছে। দু’জনই ফাঁসিদেওয়ার বাসিন্দা। সিরিল কুজুর (৫৫) এবং চার্চ মোড়ের বাসিন্দা লবিন মিনজ (৫১)-এর মৃত্যু হয়েছে করোনায়।

অন্যদিকে, হিমাঞ্চল বিহারের কোভিড হাসপাতালেও দু’জনের মৃত্যু হয়েছে। উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জের বাসিন্দা সুবোধ সাহা (৬০) এবং কোচবিহার জেলার হলদিবাড়ির বাসিন্দা কমলা কর্মকার (৪৫)-এর মৃত্যু হয়েছে করোনায়।

- Advertisement -

গত দু’দিনে শিলিগুড়ি শহরে সংক্রমণ কিছুটা কমেছে। শুক্রবার শহরে সংক্রামিত হয়েছিলেন ৪৫ জন। শনিবার পুরনিগম এলাকায় ৪৮ জন সংক্রামিত হয়েছেন। দার্জিলিং জেলায় শুক্রবার ১৩০ জন সংক্রামিত হয়েছিলেন। এদিন সংক্রামিত হয়েছেন ৮৯ জন। এছাড়া মাটিগাড়ায় ১৩ জন, নকশালবাড়িতে ১১ জন, খড়িবাড়িতে ৩ জন, ফাঁসিদেওয়ায় ৬ জন, সুকনায় ৫ জন, কার্সিয়াং এবং দার্জিলিং পুরসভা এলাকায় যথাক্রমে ৭ এবং ৩ জন, মিরিকে ৪ জন, সুখিয়াপোখরি এবং তাগদায় একজন করে সংক্রামিত হয়েছেন।

অন্যদিকে, করোনা আক্রান্ত পর্যটনমন্ত্রী গৌতম দেব সুস্থ রয়েছেন বলে মাটিগাড়ার বেসরকারি হাসপাতালের তরফে জানানো হয়েছে। এদিনই মন্ত্রীর চিকিৎসার জন্য রাজ্য সরকার পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করেছে। সেই মেডিকেল বোর্ডে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালের চেস্ট মেডিসিন বিভাগের প্রধান ডাঃ ইন্দ্রনাথ ঘোষ ছাড়াও মেডিসিন বিভাগের দু’জন বিশেষজ্ঞ, একজন অ্যানাস্থেসিওলজিস্ট এবং দার্জিলিংয়ের ডেপুটি সিএমওএইচ (১) রয়েছেন। আরটিপিসিআর পদ্ধতিতে ফের করোনা পরীক্ষার জন্য এদিন মন্ত্রীর লালার নমুনা নেওয়া হয়েছে।