৫০ শয্যা বিশিষ্ট কোভিড হাসপাতাল কালিয়াচকে

82

কালিয়াচক: ৫০ শয্যা বিশিষ্ট কোভিড  হাসপাতাল খোলা হবে কালিয়াচকের সুজাপুর স্বাস্থ্যকেন্দ্রে। এরই সঙ্গে পাইপ লাইনের মাধ্যমে সরবরাহ করা হবে অক্সিজেন। এমনই জানিয়েছেন জলপথ ও সেচ দপ্তরের ও উত্তরবঙ্গ উন্নয়নের  প্রতিমন্ত্রী সাবিনা ইয়াসমিন। এই সমস্ত বিষয় পরিদর্শনের জন্য রবিবার দুপুরে মন্ত্রী সুজাপুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে যান। সঙ্গে ছিলেন সিএমওএইচ শৈবাল ব্যানার্জি, কালিয়াচক-১ নম্বর ব্লকের তৃণমূল সভাপতি রাহুল বিশ্বাস, পঞ্চায়েত সমিতির সভাপতি আতিউর রহমান, সুজাপুরের পঞ্চায়েত সমিতির সদস্য শারিফুল ইসলাম সহ অনান্যরা।

এদিন মন্ত্রী জানান, ওই স্বাস্থ্যকেন্দ্রে মাতৃমা বিভাগে প্রায় ৪৫ টি বেড মজুত করা হয়েছে। পরবর্তীতে বেডের সংখ্যা বেড়ে ৬০ পর্যন্ত করা হতে পারে। পাশাপাশি রাজাপুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে হাল হকিকত খতিয়ে দেখেন মন্ত্রী সাবিনা ইয়াসমিন। প্রতিটি বিভাগে রোগীদের কাছে গিয়ে তাদের সঙ্গে কথা বলেন। হাসপাতাল পরিদর্শনে এরপরে সিএমওএইচ সহ জনপ্রতিনিধিদের নিয়ে একটি রুদ্ধদ্বার বৈঠক করা হয়। সিএমএইচ সহ মন্ত্রী ও তার প্রতিনিধিরা এদিন সুজাপুর এলাকার কয়েকটি নার্সিংহোম পরিদর্শন করেন।

- Advertisement -

মন্ত্রী সাবিনা ইয়াসমিন বলেন, ‘হাসপাতালে যথাযথ চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। পর্যাপ্ত পরিমাণে অক্সিজেনের ব্যবস্থা করা হয়েছে। আমাদের মালদা জেলাতে এখন পর্যন্ত অক্সিজেনের কোন অভাব নেই। কোভিড হাসপাতাল গুলোতে রোগী ভর্তি করুন। কোন অসুবিধা হলে আমাদেরকে জানান। আমরা যথাযথ ব্যবস্থা নেওয়ার চেষ্টা করব।‘