নতুন করে ৬০ করোনা আক্রান্তের হদিস দক্ষিণ দিনাজপুরে

489
ফাইল ছবি।

বালুরঘাট: দক্ষিণ দিনাজপুর জেলায় নতুন করে আরও ৬০ জনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে। আক্রান্তদের অধিকাংশেরই ট্রাভেল হিস্ট্রি নেই ও তাঁরা উপসর্গহীন বলে জানা গিয়েছে। এই ৬০ জনকে নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯১১ জন। আক্রান্তদের মধ্যে ৪৩৮ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন।

এদিনের আক্রান্তদের মধ্যে জেলা সদর শহর বালুরঘাটেই সংক্রামিত হয়েছেন ২৭ জন। বালুরঘাট গ্রামীণ এলাকায় ৮, কুমারগঞ্জ ১১ জন, তপনে তিনজন, হিলিতে ৭ জন, হরিরামপুরে ২ জন ও গঙ্গারামপুরে ২ জন সংক্রামিত হয়েছেন।

- Advertisement -

স্বাস্থ্য দপ্তর সূত্রের খবর, গত ২১ ও ২২ জুলাই আক্রান্তদের লালার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য মালদা মেডিকেল কলেজের ভিআরডিএলে পাঠানো হয়েছিল। বৃহস্পতিবার রাতে রিপোর্ট এলে দেখা যায়, ৬০ জনের রিপোর্ট পজিটিভ। এর মধ্যে বালুরঘাট জেলা প্রশাসনিক ভবনের পাঁচজন কর্মী সংক্রামিত হয়েছেন।

এছাড়া বালুরঘাট শহরের উত্তর চকভবানিতে তিনজন, পাওয়ারহাউজ দুজন, নারায়ণপুরে দুজন, খাদিমপুরে দুজন, খাদিমপুর আবাসনে সাড়ে তিন নম্বর মোড়ে, ট্যাংক মোড়ে, উত্তমাশা পল্লী নামাবঙ্গি, সৃজনী, বিশ্বভারতী, গার্লস কলেজপাড়া, কুন্ডু কলোনি সংকেত পাড়া আনন্দ বাগান, চকভবানী, চকভৃগুতে একজন করে করোনা আক্রান্ত হয়েছেন।

বালুরঘাট ব্লকের রাধানগরে দুজন,বিজয়শ্রী, চিঙ্গিশপুর, কামারপাড়া, রঘুনাথপুর, মাহিনগর, বিদয়পুর ১ জন করে সংক্রামিত হয়েছেন। হরিরামপুরের পুন্ডরীতে দুজন গঙ্গারামপুরের প্রাণ সাগর ও গঙ্গারামপুরে একজন করে, কুমারগঞ্জের সাফানগরে আট জন, কুমারগঞ্জ, কুলহরি, কুমারগঞ্জ গ্রামীন হাসপাতালে একজন করে সংক্রমিত হয়েছেন। হিলি ব্লকের ধারান্দাযে পাঁচজন, সুপারি পট্টি ও ফতেপুরে একজন করে সংক্রমিত হয়েছেন। তপনের করদহতে দুইজন ও ফুলবাড়ীতে সংক্রমিত হয়েছে একজন।