শিলিগুড়িতে করোনার বলি ৫, নতুন করে সংক্রামিত ৬৮

577

শিলিগুড়ি: শুক্রবার শিলিগুড়িতে নতুন করে ৬৮ জনের করোনা সংক্রমণ ধরা পড়েছে। দার্জিলিং জেলায় এদিন ১১২ জন সংক্রামিতের হদিশ মিলেছে। সংক্রামিত হয়ে ৫ জনের মৃত্যু হয়েছে শিলিগুড়িতে। মাঝে সংক্রমণ কিছুটা কমেছিল। কিন্তু জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের আশঙ্কাকে সত্যি প্রমাণিত করে পুজোর পর শহরে ফের বাড়তে শুরু করেছে সংক্রামিতের সংখ্যা।

পুরনিগমের প্রশাসকমণ্ডলীর সদস্য শরদিন্দু চক্রবর্তী (জয়) সংক্রামিত হয়ে হাসপাতালে ভরতি হয়েছেন। তাঁর জ্বর, মাথা ব্যথা রয়েছে। বুধবার তিনি লালার নমুনা পরীক্ষার জন্য দিয়েছিলেন। শুক্রবার সকালে রিপোর্ট পজিটিভ এসেছে।

- Advertisement -

এদিন হিমাঞ্চল বিহারের কোভিড হাসপাতালে দু’জনের মৃত্যু হয়েছে। মৃতরা হলেন বালুরঘাটের বাসিন্দা বিশ্বনাথ মহন্ত (৭৮) এবং শিলিগুড়ি সংলগ্ন শান্তিনগরের বাসিন্দা মনোরঞ্জন রায় (৬৪)। পাশাপাশি এদিন কাওয়াখালির বেসরকারি হাসপাতালে বাগডোগরার ক্ষুদিরামপল্লীর বাসিন্দা রবি বৈরাগীর (৬৩) মৃত্যু হয়েছে। অন্যদিকে, সেবক রোডের একটি বেসরকারি হাসপাতালে দু’জনের মৃত্যু হয়েছে। কার্সিয়াংয়ের গিদ্দাপাহাড়ের বাসিন্দা গর্জমান রানা (৮৩) এবং শিলিগুড়ির সারদাপল্লীর বাসিন্দা মিহিরকুমার কর (৭৫)-এর মৃত্যু হয়েছে করোনায়।

শুক্রবার দার্জিলিং জেলায় মোট ১১২ জনের সংক্রমণ ধরা পড়েছে। বৃহস্পতিবার ১০৪ জনের সংক্রমণ ধরা পড়েছিল। শিলিগুড়ি পুরনিগম এলাকায় এদিন ৬৮ জন সংক্রামিতের হদিশ মিলেছে। বৃহস্পতিবার ৬৫ জনের রিপোর্ট পজিটিভ এসেছিল। পাশাপাশি ব্লকেও সংক্রমণ বেড়েছে। এদিন মাটিগাড়ায় ২১, নকশালবাড়িতে ১৬, খড়িবাড়িতে ২, ফাঁসিদেওয়ায় ১০, সুকনায় ১১, কার্সিয়াং পুরসভা এলাকায় ৪, মিরিক, পুলবাজার এবং সুখিয়াপোখরিতে একজন করে সংক্রামিত হয়েছেন। তবে স্বস্তির কথা, এদিন ৮১ জন করোনামুক্ত হয়ে ছুটি পেয়েছেন।

অন্যদিকে, করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন তৃণমূল কংগ্রেসের দার্জিলিং জেলা সভাপতি রঞ্জন সরকারের  দ্বিতীয় টেস্ট রিপোর্ট এদিন নেগেটিভ এসেছে। তিনি শনিবারই নার্সিংহোম থেকে ছুটি পাবেন।