মঙ্গলবার উত্তর দিনাজপুরে নতুন কোভিড হাসপাতাল চালু

366
ফাইল ছবি

রায়গঞ্জ: করোনা আক্রান্ত রোগীদের কখনও আইসোলেশন ওয়ার্ড, কখনও আবার কোভিড হাসপাতালে ভর্তি করে চিকিৎসা করা হচ্ছে। পাশাপাশি উত্তর দিনাজপুরে আক্রান্তের সংখ্যাও লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এই অবস্থায় আরও একটি পৃথক কোভিড হাসপাতাল গড়ে তুলতে উদ্যোগী হল স্বাস্থ্য দপ্তর।

স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, ইসলামপুরে উর্দু স্কুলে ১০০ শয্যা বিশিষ্ট কোভিড হাসপাতাল কাল অর্থাৎ মঙ্গলবার থেকে শুরু হচ্ছে। ওই কোভিড হাসপাতালে যাবতীয় কাজ শেষ হয়েছে বলে জানান স্বাস্থ্য দপ্তরের এক কর্তা। মে মাসে উত্তর দিনাজপুরে প্রথম করোনা আক্রান্তের হদিস মিলেছিল। জেলায় প্রায় ৪০ থেকে ৪৫ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরলেও মাসখানেকের ব্যবধানেই জেলায় আক্রান্তের সংখ্যা ২০০ ছাড়িয়েছে।

- Advertisement -

এই গতিতে সংখ্যা বাড়তে থাকলে প্রত্যেক আক্রান্তকে চিকিৎসা পরিষেবা দিতে সমস্যা হবে বলে জানান চিকিৎসক মহলের একাংশ। সে কারণে পৃথক কোভিড হাসপাতাল গড়ে তোলার উদ্যোগ নিয়েছে স্বাস্থ্য দপ্তর। যদিও পৃথক কোভিড হাসপাতাল তৈরি করার নির্দেশিকা আসে রাজ্য স্বাস্থ্য ভবন থেকে। এমনটাই সোমবার দুপুরে সাংবাদিক সম্মেলনে জানালেন মুখ্য স্বাস্থ্য আধিকারিক রবীন্দ্রনাথ প্রধান।

উত্তর দিনাজপুর জেলার ইসলামপুরে নতুন করে কোভিড হাসপাতাল তৈরি করা হয়েছে। নিয়োগ করা হয়েছে চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, নার্স, সাফাইকর্মী, ফার্মাসিস্ট সহ অন্যান্য কর্মী। এদিন বিকেল পাঁচটা নাগাদ নিয়োগ পর্ব শেষ হয়। বিস্তীর্ণ এলাকাজুড়ে থাকা উর্দু স্কুলকে কোভিড হাসপাতালে রূপান্তরিত করা হয়েছে।