দেশে বাড়ছে করোনা সংক্রমণ, সরকারি অফিসের জন্য জারি নতুন নির্দেশিকা

94
ছবি: সংগৃহীত

রায়পুর: দেশে হুহু করে বাড়ছে দৈনিক করোনা সংক্রমণ। ছত্তিশগড়েও ক্রমশ বাড়ছে করোনা সংক্রমণ। যার জেরে সে রাজ্যের সরকারি অফিসগুলিতে ৫০ শতাংশ কর্মীদের উপস্থিতির নির্দেশিকা জারি করা হয়েছে।করোনা সংক্রমণ বাড়ায় ছত্তিশগড় সরকারের তরফে নতুন নির্দেশিকা জারি হয়েছে। নির্দেশিকা অনুযায়ী, সরকারি কার্যালয়গুলিতে ৫০ শতাংশ কর্মী উপস্থিত থাকতে পারবে। সরকারি দপ্তরের সমস্ত বিভাগের প্রধানদের নির্দেশ দেওয়া হয়েছে এমনভাবে ডিউটি রোস্টার তৈরি করতে হবে যাতে কেবল ৫০ শতাংশ কর্মচারি সেসময় অফিসে উপস্থিত থাকে।

নির্দেশিকায় আরও জানানো হয়েছে, সরকারি ও প্রশাসনিক কাজে যাতে ব্যহত না হয় তাই সাপ্তাহিক রোস্টার অনুযায়ী কাজ করা হবে। সামাজিক দূরত্ব মেনে চলতে কর্মীদের নিজস্ব গাড়ি করে অফিসে যেতে হবে। অফিসের বাসে নির্ধারিত সংখ্যার থেকে অর্ধেক কর্মী উঠতে পারবেন। মাস্ক এবং স্যানিটাইজার ব্যবহার বাধ্যতামূলক করতে হবে। ৪৫ ঊর্ধ্ব কর্মীদের করোনার টিকা নেওয়া বাধ্যতামূলক। নিজেদের পাশাপাশি বাড়ির সদস্য, প্রতিবেশী এবং আত্মীয়দেরকেও করোনার টিকা নেওয়ার জন্য উৎসাহিত করার কথা নির্দেশিকায় বলা হয়েছে।

- Advertisement -

ছত্তিশগড়ে করোনা আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে। এখনও পর্যন্ত ছত্তিশগড়ে করোনা আক্রান্তের সংখ্যা  ৩,৫৩,৮০৪। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪,৬১৭ জন। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩৪ জনের ৷ সুস্থ হয়েছেন ১১২৫ জন।