অনাস্থার পক্ষে ভোট, এক সপ্তাহের ব্যবধানে নয়া প্রধান

35

চাকুলিয়া: চাকুলিয়া ব্লকের কানকি গ্রাম পঞ্চায়েত বিরোধীদের হাত থেকে ছিনিয়ে নিল তৃণমূল। বিজেপি ও ফরওয়ার্ড ব্লক জোটের তরফে প্রধান আকবর আলির বিরুদ্ধে সোমবার অনাস্থা প্রস্তাব পাশ হয়। এদিন কানকি গ্রাম পঞ্চায়েত অফিসে কঠোর পুলিশি নিরাপত্তার মধ্যে অনাস্থা প্রস্তাবের পক্ষে ২০ জনের মধ্যে ১২ জন সদস্য প্রধানের বিরুদ্ধে ভোট দেন। বাকি বিরোধীদের ৮ জন সভা কক্ষে হাজির ছিলেন না। এক সপ্তাহ পর সংখ্যাগরিষ্ঠ দলের তরফে আবার নতুন প্রধান নির্বাচন হবে। তবে নতুন প্রধান কে হবেন তা নিয়ে জল্পনা শুরু হয়েছে।

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, গত পঞ্চায়েত নির্বাচনে বিজেপির দখলে ছিল ৭ টি আসন। অপরদিকে ফরওয়ার্ড ব্লকের দখলে ৪টি, সিপিএমের দখলে ২টি, কংগ্রেসের দখলে ২টি, তৃণমূল কংগ্রেসের দখলে ৩টি এবং নির্দল জয় পেয়েছিল ২টি আসনে। পরবর্তীকালে বিজেপির ৭, ফরওয়ার্ড ব্লকের ৩, সিপিএমের ১ জন সদস্যকে নিয়ে বিরোধী জোট তৈরি হয়। সেসময় জোটের তরফে ফরোয়ার্ড ব্লক থেকে নির্বাচিত সদস্য আকবর আলিকে প্রধান নির্বাচন করা হয়। এদিন অনাস্থা প্রস্তাবের মাধ্যমে  অপসারণ করা তাঁকে হয়েছে।

- Advertisement -

চাকুলিয়ার বিডিও কানহাইয়া কুমার রায় বলেন, ‘প্রধানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব পাশ হয়েছে। আইন মেনে পরবর্তীকালে নয়া প্রধান গঠনের নোটিফিকেশন করা হবে।’