পর্যটন ব্যবসাকে ছন্দে ফেরাতে নতুন নিয়ম আলিপুরদুয়ারে

98

আলিপুরদুয়ার: করোনায় ছন্নছাড়া পর্যটন শিল্প। পর্যটন ব্যবসা টিকিয়ে রাখতে নতুন নিয়ম শুরু করেছে আলিপুরদুয়ার ও কালচিনি ব্লকের পর্যটন ব্যবসায়ীরা। শনিবার চিলাপাতায় একটি অনুষ্ঠানের মাধ্যমে এর সূচনা হয়। এদিন চিলাপাতা ইকো ট্যুরিজম সোসাইটির তরফে এই অনুষ্ঠান আয়োজন করা হয়। জেলার বিভিন্ন জায়গার পর্যটন ব্যবসায়ীরা এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এদিন চিলাপাতা, কোদাল বস্তি, মেন্দাবাড়ি এলাকার সব লজ এবং হোম স্টে জীবানুমুক্তকরণের সিদ্ধান্ত নেওয়া হয়। এই অতিমারির মধ্যে দুশ্চিন্তা এড়াতে পর্যটকদের হোম স্টেগুলিতে থাকার কথা আমন্ত্রণ জানাচ্ছে পর্যটন ব্যবসায়ীরা। যদিও হোম স্টেগুলিতে থাকার জন্য পর্যটকদের করোনা রিপোর্ট নিয়ে আসতে হবে, মানতে হবে স্বাস্থ্যবিধি। এই জায়গায় পুষ্টিকর খাদ্য প্রদান করা হবে বলে জানান পর্যটন ব্যবসায়ীরা।

- Advertisement -

কালচিনির বিডিও প্রশান্ত বর্মন জানান, এটি ভালো উদ্যোগ। সঠিক স্বাস্থ্যবিধি মেনে এই জায়গায় আবার পর্যটন ব্যবসা শুরু করা গেলে গোটা রাজ্যে একটি উদাহরণ তৈরি হবে।

চিলাপাতা ইকো ট্যুরিজম সোসাইটির সভাপতি গণেশ চন্দ্র শা বলেন, ‘আমরা পর্যটকদের বার্তা দিচ্ছি চিলাপাতা সুরক্ষিত। এই জায়গায় সমস্ত করোনা বিধি মানা হচ্ছে।‘