লন্ডন ফেরত তিন পর্যটককে নিয়ে আতঙ্ক আলিপুরদুয়ারে

460

ভাস্কর শর্মা, আলিপুরদুয়ার: লন্ডন ফেরত কলকাতার এক যুবকের দেহে করোনার নতুন স্ট্রেন মিলেছে। যা নিয়ে ইতিমধ্যেই হইচই পড়েছে গোটা রাজ্যে। স্বাস্থ্যদপ্তর সূত্রে জানা গিয়েছে, লন্ডন ফেরত ওই যুবকের সঙ্গে একই বিমানে এসেছিলেন আলিপুরদুয়ারে ঘুরতে আসা তিন পর্যটক। দু’দিন আগে তাঁরা আলিপুরদুয়ারের বক্সার জঙ্গলে ঘুরতে এসেছেন। বৃহস্পতিবার বিষয়টি জানাজানি হতেই ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে জেলায়। তড়িঘড়ি জেলা স্বাস্থ্য দপ্তর ওই তিন পর্যটক সহ মোট ১৩ জনের লালার নমুনা পরীক্ষার জন্য পাঠিয়েছে। এ বিষয়ে আলিপুরদুয়ারের মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ গিরীশচন্দ্র বেরা বলেন, ‘লন্ডন ফেরত তিন পর্যটক সহ মোট ১৩ জনের আমরা র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট করিয়েছি। তাতে প্রাথমিক রিপোর্ট নেগেটিভ আসে। তবুও নিশ্চিত হওয়ার জন্য তাঁদের নমুনা আরটিপিসিআর টেস্টের জন্য পাঠানো হয়েছে। তবে যতক্ষণ না তাঁদের ফাইনাল রিপোর্ট আসছে ততক্ষণ তাঁদের লজ থেকে বের হতে বারণ করা হয়েছে।’

আলিপুরদুয়ার জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, আদতে হুগলি জেলার চুঁচুড়ার বাসিন্দা মোট আটজন ২৯ ডিসেম্বর আলিপুরদুয়ারে ঘুরতে আসেন। তাঁরা রাজাভাতখাওয়ার কাছে ফরেস্ট ডেভেলপমেন্ট কর্পোরেশনের একটি লজে পর্যটক হিসেবে ওঠেন। বুধবার রাতে স্থানীয়রা জানতে পারেন, ওই আট পর্যটকের মধ্যে তিনজন সম্প্রতি লন্ডন থেকে ফিরেছেন।

- Advertisement -

এর আগে লন্ডন ফেরত কলকাতার এক যুবকের করোনার নতুন স্ট্রেনে সংক্রামিত হওয়ার খবর প্রকাশ্যে এসেছিল। যার ফলে আলিপুরদুয়ারেও আতঙ্ক ছড়িয়েছিল। এই অবস্থায় রাজাভাতখাওয়ার বাসিন্দারা জানতে পারেন, লন্ডন ফেরত করোনার নয়া স্ট্রেনে সংক্রামিত যুবক যে বিমানে কলকাতায় ফিরেছেন, ওই একই বিমানে সহযাত্রী ছিলেন রাজাভাতখাওয়ার লজে থাকা তিন পর্যটক। এরপরই মোট আটজন পর্যটককে নিয়ে আতঙ্ক ছড়ায় আলিপুরদুয়ারে। তবে স্বাস্থ্য দপ্তর জানিয়েছে, অহেতুক আতঙ্কিত হওয়ার কারণ নেই। ওই পর্যটকদের পর্যবেক্ষণে রাখা হয়েছে।