পাকিস্তান ছেড়ে দুবাইয়ে নিউজিল্যান্ড দল

প্রতীকী ছবি

লাহোর : সিরিজ বাতিল হয়েছে আগেই।

বিতর্ক, তোপ দাগার পর্ব থামার লক্ষণ যদিও নেই। ওয়াসিম আক্রাম, মহম্মদ হাফিজ থেকে পিসিবি প্রধান রামিজ রাজা এদিনও কাঠগড়ায় তুলেছেন নিউজিল্যান্ডকে। পালটা দিতে ছাড়ছেন না কিউয়িরাও। আঙুল সোজা পাকিস্তানের নিরাপত্তার দিকেই। দাবি, ভয়ের অনেক কারণ ছিল। সিরিজ বাতিলের সেটাই মূল কারণ।

- Advertisement -

এদিন সেই ভয়ের পাকিস্তান ছেড়ে স্বস্তির দুবাইয়ে পা রাখল নিউজিল্যান্ড দল! ইসলামাবাদ থেকে বিশেষ বিমানে পাকিস্তান ত্যাগ করেন ব্ল্যাক ক্যাপসরা। ক্রিকেট নিউজিল্যান্ডের সিইও ডেভিড হোয়াইট সমস্ত ব্যবস্থা করে দেওয়ার জন্য পাকিস্তান বোর্ডের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

পাক ক্রিকেটমহল সিদ্ধান্ত হজম করতে পারছে না। অভিজ্ঞ অলরাউন্ডার মহম্মদ হাফিজ কটাক্ষ করে সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেছেন। যেখানে কিউয়ি দলের বিমানবন্দরে পৌঁছোনোর ছবি পোস্ট করে লিখেছেন, নিউজিল্যান্ড দলকে নিরাপদে বিমানবন্দরে পৌঁছে দেওয়ার জন্য পাক নিরাপত্তারক্ষীদের ধন্যবাদ। অবাক হচ্ছি, একই যাত্রাপথ, একই নিরাপত্তা, কিন্তু আজ কেন ভয়ের চিহ্ন নেই ওদের?

হাফিজকে পালটা দিয়েছেন কিউয়ি স্পিডস্টার মিচেল ম্যাকক্লেনাঘান। বলেন, অযথা ক্রিকেটারদের দায়ি করা হচ্ছে। সিরিজ বাতিলের দায়িত্ব ক্রিকেটার বা বোর্ডের নয়। নির্দেশটা এসেছে সরকারের থেকে। তরুণ ব্রিগেড মাঠে নামার জন্য মুখিয়ে থাকলেও নিরাপত্তা নিয়ে সরকারি নির্দেশের পর আর কিছু করার উপায় ছিল না।

নিউজিল্যান্ড প্লেয়ার্স অ্যাসোসিয়েশনের সিইও হিথ মিলসের কথাতেও নিরাপত্তাহীনতা। তাঁর কথায়, নিরাপত্তাকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে থাকি আমরা। ক্রিকেটারদের সঙ্গেও আলাদাভাবে কথা বলা হয়। ওরাও আশঙ্কা প্রকাশ করে। এরপর দল ফিরিয়ে আনা ছাড়া রাস্তা ছিল না।