তুফানগঞ্জে ঝোপ থেকে সদ্যোজাত উদ্ধার

268

তুফানগঞ্জ: ঝোপ থেকে একটি সদ্যোজাত উদ্ধার হল। শুক্রবার সকাল সাড়ে ৭টা নাগাদ তুফানগঞ্জ শহরের ৮ নম্বর ওয়ার্ডের কেশব ভট্টাচাৰ্য লেনের পাশে ঝোপ থেকে শিশুটি উদ্ধার করে স্থানীয় বসিন্দারা। এরপর সদ্যোজাতটিকে চিকিৎসার জন্য তুফানগঞ্জ মহকুমা হাসপাতালের এসএনসিইউ বিভাগে ভর্তি করা হয়। বর্তমানে তার সেখানে চিকিৎসা চলছে। এদিকে ঘটনার খবর পেয়ে হাসপাতালে যান তুফানগঞ্জ থানার পুলিশ, কোচবিহার শিশু কল্যাণ কমিটির সদস্য কৃষ্ণচন্দ্র বর্মন ও তুফানগঞ্জ পুরসভার প্রশাসক মণ্ডলীর চেয়ারম্যান ইন্দ্রজিৎ ধর।

স্থানীয় বাসিন্দা নীলিমা দাস কুন্ডু বলেন, ‘আমার বাড়ির পাশে আমার স্বামী সকাল বেলা হাটছিলেন। তখন তিনি একটি আওয়াজ শুনতে পেয়ে বাড়িতে এসে ওই ঘটনা জানান। আমরা গিয়ে দেখি একটি শিশু পড়ে রয়েছে। এরপর স্থানীয় বাসিন্দাদের সহযোগিতায় শিশুটিকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। বর্তমানে শিশুটি আগের থেকে অনেকটাই সুস্থ রয়েছে।’

- Advertisement -

তুফানগঞ্জ পুরসভার পুর প্রশাসক মণ্ডলীর চেয়ারম্যান ইন্দ্রজিৎ ধর বলেন, ‘খবর পেয়ে আমি ঘটনাস্থল ও তুফানগঞ্জ মহকুমা হাসপাতালে যাই। উদ্ধার হওয়া শিশুটির বয়স দুই বা একদিন বলে মনে হচ্ছে।’ কোচবিহার শিশু কল্যাণ কমিটির সদস্য কৃষ্ণ চন্দ্র বর্মন বলেন, ‘এক্ষেত্রে সরকারি যা নিয়ম রয়েছে সেটাই করা হবে। আমি শিশুটিকে দেখে এসেছি।’ তুফানগঞ্জ মহকুমা হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, উদ্ধার হওয়া শিশুটি একটি পুত্র সন্তান। বর্তমানে সে আগে থেকে অনেকটাই সুস্থ রয়েছে।