ফাইনালে মেসিকে সমর্থন, ক্ষুব্ধ নেইমার

রিও ডি জেনেইরো : এ যেন উলটোপুরাণ।

২৪ ঘণ্টা পর কোপা আমেরিকার ফাইনালে চ্যাম্পিয়ন তকমা ধরে রাখতে নামছে ব্রাজিল। প্রতিপক্ষ চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা। রিও থেকে সাও পাওলো সাম্বা ঝড়ে মাতোয়ার হওয়ার কথা গোটা ব্রাজিলের। কিন্তু কোথায় কী! গোটা ব্রাজিল জুড়ে সমর্থন পাল্লা ভারি চিরশত্রু আর্জেন্টিনার দিকে। আর সেটাও শুধুমাত্র লিওনেল মেসির সৌজন্যে। যা মানতে পারছেন না নেইমার সহ ব্রাজিলের একাধিক ফুটবলার।

- Advertisement -

চলতি কোপায় চার গোল করে সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে এলএম টেন। সঙ্গে সতীর্থদের গোল করিয়েছেন পাঁচটি। মেসির এই অবিশ্বাস্য পারফরমেন্সে মজেছেন সাম্বা সমর্থকরা। এক সমর্থক ইনস্টাগ্রামে দাবি করেছেন, খোলা রাস্তা আমায় পাথর মারার আগে আমার কথা শুনুন। আমি ব্রাজিল, ব্রাজিলিয়ান ফুটবলকে ভালোবাসি। তবু আমি ফাইনালে আর্জেন্টিনাকে সমর্থন করব। চাইব ওরা চ্যাম্পিয়ন হোক। তার কারণ আমি ফুটবল এবং লিওনেল মেসিকে ভালোবাসি। জাতীয় দলের জার্সিতে মেসির অন্তত একটা ট্রফি জেতা দরকার। নয়তো ন্যায় বিচার হবে না।

৩৪ বছরের আর্জেন্টাইন অধিনায়ক নিজেও অঙ্গীকারবদ্ধ জোগো বোনিতোর দেশ কোপা জেতার ব্যাপারে। ছয়বারের ব্যালন ডিঅর বিজেতা বার্তা দিয়েছেন, দেশের হয়ে ট্রফি জিততে চাই। সেটাই আমার সবচেয়ে বড় আকাঙ্ক্ষা। অন্যান্যবারের থেকে এবার দলের মধ্যে কোপা জয়ে তাগিদ দেখতে পাচ্ছেন, স্পষ্ট ঘোষণা মেসির।

তবে সাম্বা সমর্থকদের মেসির প্রতি আনুগত্যে বেজায় চটেছেন নেইমার। সেলেকাও ভক্তদের এক হাত নিয়ে সোশ্যাল মিডিয়ায় নেইমার বলেছেন, আমি ব্রাজিলিয়ান। এই অনুভবে গর্ব ও ভালোবাসা অনুভব করি। আমি ব্রাজিলের সাফল্য আর সমর্থকদের উচ্ছ্বাসভরা মুখ দেখার স্বপ্ন দেখি। ব্রাজিল যাই খেলুক, জয়ের জন্য আমার সমর্থন দেশের প্রতি থাকবে। একজন গর্বিত ব্রাজিলিয়ান হিসেবে নিজের অবস্থান কখনও পাল্টাতে পারি না। আদৌ কি তা কখনও পাল্টানো যায়? যারা পাল্টাচ্ছেন তাদের প্রতি সম্মান রেখেই বলছি, ব্যাপারটা যেতে দেওয়াই ভালো।