রক্তদানের লক্ষ্যে ৯০ কিলোমিটার পাড়ি যুবকের!

89

চাঁচল: প্রায় ৯০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে রক্তদান যুবকের। প্রাণ বাঁচল এক মুমূর্ষু রোগীর। রক্তদাতা কালিয়াচকের বাসিন্দা নিয়াজুদ্দিন শেখের উদ্যোগকে কুর্নিশ জানিয়েছেন আপামর চাঁচলবাসী সহ চাঁচল সুপার স্পেশালিটি হাসপাতালের চিকিৎসক থেকে শুরু করে সকলেই।

চাঁচল হাসপাতাল সূত্রে খবর, চাঁচল-২ ব্লকের বিদ্যানন্দপুরের বাসিন্দা শবনাম বেগম জিটিল রোগে আক্রান্ত হয়ে কয়েকদিন যাবৎ চাঁচল সুপার স্পেশালিটি হাসপাতালে চিকিৎসাধীন। এই পরিস্থিতিতে চিকিৎসকরা জানিয়েছেন, শবনামের অস্ত্রপচার প্রয়োজন। তবে, শরীরে পর্যাপ্ত রক্ত না থাকার জন্য অস্ত্রোপচারের ঝঁকি নিতে পারছিলেন না চিকিৎসকরা। এই পরিস্থিতিতে ‘এ নেগেটিভ’ রক্তের খোঁজ শুরু করে শবনামের পরিবার। অনেক খোঁজ শেষেও এ নেগেটিভ রক্ত না মেলায় সোশ্যাল মাধ্যমে রক্তের প্রয়োজনীয়তার কথা উল্লেখ করে আবেদন জানানো হয়। সেই আবেদন নজরে পড়তেই প্রায় ৯০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে চাঁচল সুপার স্পেশালিটি হাসপাতালে পৌঁছে রক্তদান করলেন নিয়াজুদ্দিন শেখ।

- Advertisement -

নিয়াজুদ্দিনের এহেন উদ্যোগে খুশি রোগীর পরিবারের সদস্যরা। রোগীর পরিবারের তরফে ওই যুবককে ধন্যবাদ জ্ঞাপন করা হয়। এবিষয়ে নিয়াজুদ্দিনের বক্তব্য, রক্তদান করতে পেরে ভালো লাগছে।