কোনও কনটেনমেন্ট জোন নেই দক্ষিণ দিনাজপুর জেলায়

1148

বালুরঘাট: সংক্রমণ না কমলেও, পুজোর মুখে স্বাভাবিক ছন্দে ফেরানো হচ্ছে দক্ষিণ দিনাজপুর জেলাকে। এতদিন দক্ষিণ দিনাজপুর জেলায় বেশকয়েকটি কনটেনমেন্ট জোন তৈরি করে জারি ছিল নানারকম বিধিনিষেধ। কিন্তু শুক্রবারের বৈঠকে ঠিক হয়েছে দক্ষিণ দিনাজপুর জেলায় কোনও কনটেনমেন্ট জোন রাখা হচ্ছে না। এই সিদ্ধান্ত নিয়েছে জেলা টাস্ক ফোর্সের সদস্যরা।

কনটেনমেন্ট জোন তুলে দেওয়ায়  লকডাউন উঠে গেল বলে মনে করা হচ্ছে দক্ষিণ দিনাজপুরে। এতদিন শুধু কনটেনমেন্ট জোনগুলিতে সকাল ৮টা থেকে বিকাল ৪টে পর্যন্ত শিথিলতা থাকলেও, বাকি সময়গুলিতে নানারকম বিধিনিষেধ জারি করা ছিল। তবে পুজোর মুখে সেই কনটেনমেন্ট জোন তুলে দিয়ে কার্যত লকডাউনই তুলে দেওয়া হল দক্ষিণ দিনাজপুরে।

- Advertisement -

জেলায় প্রায় ৫ হাজারের কাছাকাছি মানুষ সংক্রামিত হয়েছেন। জেলার সদর শহর বালুরঘাটে সংক্রমণ রুখতে প্রায় চার মাস ধরে এই লকডাউন প্রক্রিয়া জারি রাখা হয়েছিল। কিন্তু এদিনের জেলার টাস্ক ফোর্সের সভার সিদ্ধান্ত অনুযায়ী, বালুরঘাট শহরও কার্যত স্বাভাবিক হয়ে গেল। দক্ষিণ দিনাজপুরের জেলাশাসক নিখিল নির্মল বলেন, আজকের সভায় সিদ্ধান্ত হয়েছে জেলায় কোনও কনটেনমেন্ট জোন থাকবে না। তাই বিধিনিষেধও তেমন থাকছে না।