‘কিষান স্পেশাল’ ট্রেন দাঁড়ালেও সবজি তুললেন না কোনও চাষি

116

বর্ধমান: কেন্দ্রীয় কৃষি মন্ত্রক চাষিদের সুবিধার্থে চালু করেছে ‘কিষান স্পেশাল’ ট্রেন। সেই ‘কিষান স্পেশাল’ ট্রেন শুক্রবার পৌঁছোল পূর্ব বর্ধমানের পূর্বস্থলী স্টেশনে। তবে এদিন পূর্বস্থলী স্টেশন থেকে ট্রেনে কোনও সবজি ওঠেনি। তবে এই ‘কিষান স্পেশাল’ ট্রেন নিয়ে পূর্বস্থলীর চাষি মহলে যথেষ্ট উৎসাহ উদ্দীপনা লক্ষ করা গিয়েছে।এদিন বেলা তিনটে কুড়ি মিনিট নাগাদ পূর্বস্থলী স্টেশনে থামে ‘কিষান স্পেশাল’ ট্রেনটি।

স্টেশন কর্তৃপক্ষ সূত্রে জানা গিয়েছে, মূলত কেন্দ্রীয় সরকারের উদ্যোগে কৃষকদের সুবিধার্থে কৃষান স্পেশাল ট্রেন চালু করা হয়েছে। এই রাজ্যের চাষিদের সুবিধার কথা মাথায় রেখে হুগলীর তারকেশ্বর থেকে অসমের ডিমাপুর পর্যন্ত ওই ট্রেন চালানোর সিদ্ধান্ত হয়েছে। আপাতত ২৯ জানুয়ারি থেকে ৩০ জুলাই পর্যন্ত সপ্তাহে একদিন এই ট্রেন চলবে বলে রেল সূত্রে খবর।

- Advertisement -

‘কিষান স্পেশাল’ ট্রেন পূর্ব বর্ধমানের কালনা মহকুমার কালনা ও পূর্বস্থলী স্টেশনে দাঁড়াবে। রেল দপ্তরের ঘোষণা অনুযায়ী, ‘কিষান স্পেশাল’ ট্রেনে সবজি পরিবহণ খরচ ৫০ শতাংশ কম লাগবে। রাজ্যের চাষিরা এই ট্রেন পরিষেবা কতটা গ্রহণ করে এবং চাষিদের লাভ কতটা হল সেই উত্তরের জন্য অপেক্ষমান রেল দপ্তর ও কৃষক মহল।