ক্রমেই সরছে নিম্নচাপ, পুজোর বাকি দিন থাকবে রোদ ঝলমলে

443

কলকাতা: মহাষ্টমীতে স্বস্তির খবর দিল হাওয়া অফিস। সাগরদ্বীপের কাছে থাকা নিম্নচাপ ক্রমেই সরছে বাংলাদেশের দিকে। ফলে ক্রমেই হচ্ছে আবহাওয়ার উন্নতি।

আবহাওয়া দপ্তর সূত্রে খবর, যে নিম্নচাপটি নিয়ে বঙ্গে পুজোয় বৃষ্টির ভয় ছিল তা স্থলভাগে এসে শক্তি হারিয়েছে। ফলে ভয়ের কোনও কারণ নেই। তার জেরেই সপ্তমীর সন্ধ্যা থেকে আবহাওয়ার উন্নতি হয়েছে। আজ দুপুরের পর থেকে আকাশ আরও পরিষ্কার হয়ে যাবে।
প্রসঙ্গত, গত কয়েকদিন ধরেই অন্ধ্র থেকে অভিমুখ ঘুরিয়ে ক্রমেই শক্তি বাড়াচ্ছিল নিম্নচাপ। আবহাওয়া অফিস সূত্রে জানানো হয়েছে, পুজোয় বৃষ্টির ভ্রুকুটি দেখা যাচ্ছে। কোথাও আবার ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছিল। বাঙালির প্রাণের উৎসব দুর্গাপুজো। সেই উৎসবে এবার এমনিতেই ভিলেন হয়ে দাঁড়িয়েছে করোনা। তার ওপর যদি বাড়তি পাওনা হিসেবে এবার বৃষ্টিও বাদ সাধে, সেই আশঙ্কাতেই প্রহর গুণছিল বাঙালি। কিন্তু অবশেষে মহাষ্টমীর দিনে স্বস্তির খবর শোনাল হাওয়া অফিস। আবহাওয়া দপ্তর জানিয়েছে, শুক্রবার থেকেই নিম্নচাপটি শক্তি হারাতে শুরু করে। বর্তমানে সেটি একেবারেই শক্তি হারিয়েছে। ফলে ভয়ের কোনও কারণ নেই। ফলে মহাষ্টমী যে স্বস্তিতে কাটবে তা বলাই যায়।

- Advertisement -