আইপিএল সহ অন্যান্য সব খেলায় নিষেধাজ্ঞা জারি করল দিল্লি সরকার

340

নয়াদিল্লি, ১৩ মার্চঃ করোনা ভাইরাস নিয়ন্ত্রণের লক্ষ্যে আইপিএল সহ অন্যান্য সব খেলায় নিষেধাজ্ঞা জারি করল দিল্লি সরকার। পরবর্তী বিজ্ঞপ্তি জারি না হওয়া পর্যন্ত এই ইভেন্টগুলিকে স্থগিত রাখার নির্দেশ দেওয়া হয়েছে। দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া  সকালে সাংবাদিক বৈঠকে বলেন, ‘হাজার হাজার মানুষ এই ইভেন্টগুলিতে আসেন। কে আসছেন, কোথা থেকে আসছেন এসব জানার কোনও সুযোগ থাকে না এবং তাঁদের আসাটাকেও নিয়ন্ত্রণ করার কোনও উপায়ও নেই। এই রোগ ছড়াতে, কেবল একজন বাহক ব্যক্তিই যথেষ্ট। এই কারণেই, সরকার এই অনুষ্ঠানগুলিকে নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে।’ তিনি আরও বলেন, ‘আমাদের উদ্দেশ্য এই মূহূর্তে জনগণের বিশাল সমাবেশ আটকানো, খেলা বন্ধ করা নয়।’

ইতিমধ্যে অন্যান্য রাজ্যগুলিও এই নিষেধাজ্ঞা জারি করেছে। করোনা সংক্রান্ত ১১টি ঘটনা সামনে আসতেই মহারাষ্ট্র সরকার আইপিএল উদ্বোধনী ম্যাচের টিকিট বিক্রি বন্ধ করেছে। দিল্লি সরকারের তরফে ইতিমধ্যেই ২০০ বা ততোধিক লোকের জমায়েতের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এর আগে ৩১ মার্চ পর্যন্ত দিল্লির সমস্ত স্কুল, কলেজ এবং সিনেমা থিয়েটার বন্ধ রাখার নির্দেশ দিয়েছিল মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। সংক্রমণের প্রবণতা বাড়ার সঙ্গে সঙ্গে রাজধানীর জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের পঠনপাঠন স্থগিত করেছে এবং ৩১ মার্চ পর্যন্ত সব রকম পরীক্ষাও স্থগিত হয়েছে।

- Advertisement -

এখনও পর্যন্ত দিল্লিতে নোভেল করোনা ভাইরাস সংক্রমণের ৬টি ঘটনা ধরা পড়েছে। বৃহস্পতিবার রাতে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক ভারতের প্রথম করোনা সংক্রমণে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে। এরপর, দর্শকশূণ্য স্টেডিয়ামেও আইপিএল খেলার অনুমতি দেওয়া হবে কিনা তা এখনও স্পষ্ট নয়।