মুখে নেই মাস্ক, পুলিশের অভিযানে গ্রেপ্তার ১৫

101

হলদিবাড়ি: জনবহুল এলাকায় মাস্ক না পড়লেই গ্রেপ্তার। করোনার বাড়বাড়ন্তে মাস্ক পড়ার ওপর জোর দিয়েছে প্রশাসন। সোমবার হলদিবাড়ি শহরজুড়ে পুলিশের ব্যাপক ধরপাকড় শুরু হয়। এদিন হলদিবাড়ি থানার আইসি দেবাশিস বসুর নেতৃত্বে বিশাল পুলিশ বাহিনী এই অভিযান চালায়। শহরের ট্রাফিক মোড় থেকে বাজার চত্ত্বর এমনকি যাত্রীবাহী গাড়িতেও অভিযান চালানো হয়। পথ চলতি মানুষ, ক্রেতা, বিক্রেতা কাউকে ছাড় দেওয়া হয়নি।

প্রসঙ্গত,গত কয়েকদিন ধরে হলদিবাড়ি থানার তরফে সারাদিন হলদিবাড়ি শহরজুড়ে সচেতনতামূলক প্রচার অভিযান চালানো হচ্ছে। এরপরেও স্বাস্থ্যবিধি উপেক্ষা করে নিত্যদিন হলদিবাড়ি বাজারে বেড়েই চলেছে ভিড়। তাই এমন অভিযান চালানো হচ্ছে বলে  হলদিবাড়ি থানার আইসি দেবাশিস বসু জানান। তিনি আরও বলেন, ‘এদিনের অভিযানে মহিলা সহ মোট ১৫ জনকে গ্রেপ্তার করা হয়। তাঁদের বিরুদ্ধে ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যাক্ট অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।‘

- Advertisement -

অন্যদিকে, পুরসভার তরফে পৃথকভাবে অভিযান চালিয়ে মাস্ক ছাড়া বাজারে আসা মোট ৭ জনের কাছ থেকে ১০০ টাকা করে জরিমানা আদায় করা হয়। অভিযানের নেতৃত্ব দেন হলদিবাড়ি পুরসভার এক্সিকিউটিভ অফিসার চারুচন্দ্র বর্মন, স্যানিটারি ইন্সপেক্টর শরবিন্দু ঘোষ, স্বাস্থ্যকর্মী পার্থপ্রতিম ধর, পঙ্কজ সরকার সহ পুরকর্মীরা।