দূরত্ববিধি শিকেয়, মাস্ক ছাড়াই চলছে দুয়ারে সরকার

146

রায়গঞ্জ: রবিবার দুয়ারে সরকার কর্মসূচীর চতুর্থদিন অর্থাৎ শেষদিন। রায়গঞ্জ ব্লকের কর্ণজোড়ায় ১৩ নম্বর কমলাবাড়ি গ্রাম পঞ্চায়েতের ঠিক উলটো দিকে এদিনের শিবিরের আয়োজন করা হয়। এই কর্মসূচিতে দেখা মিলল মানুষের মধ্যে অসচেতনতা। দূরত্ববিধি শিকেয় তুলে মুখে মাস্ক ছাড়াই দেখা গেল বেশিরভাগ মানুষকেই। যখন করোনার নতুন প্রজাতি ঘিরে উদ্বেগ বাড়ছে, সেই সময় রায়গঞ্জে দুয়ারে সরকার শিবিরে তার লেশমাত্র সতর্কতা দেখা গেল না। পাশাপাশি চরম দায়িত্বজ্ঞানহীনতার পরিচয় দিলেন শিবিরে উপস্থিত কর্মীরাও।

বিধানসভা নির্বাচনের আগে দুয়ারে সরকার প্রকল্পের মাধ্যমে সাধারণ মানুষের মন জয় করার চেষ্টা করছে রাজ্য। এক্ষেত্রে ব্যাপক সাড়াও মিলছে। বিশেষ করে স্বাস্থ্যসাথী কার্ড নেওয়ার জন্য ভিড় উপচে পড়ছে শিবিরগুলিতে। আজ কর্ণজোড়ার শিবিরে দেখা গেল স্বাস্থ্যসাথী কার্ড নেওয়ার জন্য মানুষের ঢল। সেখানে গিয়ে দেখা গেল দূরত্ববিধি না মেনে গা ঘেঁষে দাঁড়িয়ে রয়েছেন বহু মহিলা ও পুরুষ। তাঁদের অধিকাংশের মুখে মাস্ক নেই। কেউ আবার মাস্ক পকেটে রেখে লাইনে দাঁড়িয়ে রয়েছেন। এছাড়া সরকারি কর্মচারীদের টেবিল ঘিরে ২০ থেকে ২৫ জন দাঁড়িয়ে থাকলেও তাদের সিংহভাগের মুখেই মাস্ক ছিল না। এক্ষেত্রে, উপভোক্তারা কেউ কেউ জানান ভুলে গেছি। আবার কেউ জানালেন ভিড়ের মধ্যে মাস্ক পড়লে অস্বস্তি হয়, তাই খুলে রেখেছি।

- Advertisement -

কমলাবাড়ি গ্রাম পঞ্চায়েতের প্রধান প্রশান্ত দাস জানান, দুয়ারে সরকার কর্মসূচীতে সাধারণ মানুষের কাজ হচ্ছে। অনেক মানুষ এসেছে। প্রত্যেকে যাতে সামাজিক দূরত্ববিধি মেনে চলে এবং মাস্ক পরে সেজন্য মাইকে ঘোষণা করছি আমরা। করোনা রুখতে মাস্ক পড়া বাধ্যতামূলক।