সংযুক্ত মোর্চার মনোনয়ন যাত্রায় উঠল লাল ঝড়

84

মালদা ব্যুরো: সংযুক্ত মোর্চার ৮ প্রার্থীর মনোনয়ন পেশ পর্বকে সামনে রেখে ভোট আবহে মালদায় একপ্রকার শক্তি প্রদর্শন করল বামেরা। তবে, ভোটের ফলাফল কি হবে, তা অবশ্য় সময় বলবে। যদিও বাম রাজনীতিতে মীনাক্ষী মুখোপাধ্যায়ের উত্থান বঙ্গ রাজনীতিতে এক আলাদা মাত্রা এনে দিয়েছে বলে মনে করছে রাজনৈতিক মহল। গোটা বাংলায় বিজেপি-তৃণমূল বিরোধী মুখ হয়ে উঠছে মীনাক্ষী। যার ফল এখন হাতেনাতে পাচ্ছে বাম শিবির। ক্রমেই তারুন্যের ঝড় আছড়ে পরতে শুরু করেছে লাল শিবিরে। তারই প্রতিফলন দেখা গেল সংযুক্ত মোর্চার প্রার্থীদের মনোনয়ন যাত্রায়। বাম-কংগ্রেসের এই পদযাত্রায় অংশ গ্রহনকারীদের সংখ্যা ছিল দশ হাজারেরও বেশি। ফলত মঙ্গলবার একপ্রকার স্তব্ধ হয়ে যায় মালদা শহর। গোটা মিছিলেই তরুণ প্রজন্মের ছেলে-মেয়েদের আধিক্য ছিল চোখে পড়ার মতো। অন্যদিকে নজর কাড়ল যাদবপুর ও জেএনইউর ছাত্রদের মুখরিত শ্লোগান।

শহরের বৃন্দাবনি মাঠ থেকে শুরু হয়ে মকদমপুর, বিমলদাস মোড়, গৌড় রোড হয়ে কেজে সান্যাল রোড ধরে চলে সুবিশাল মনোনয়ন যাত্রা। যা ক্রমেই মহামিছিলের রূপ নিতে থাকে সময়ের সঙ্গে পাল্লা দিয়ে। লাল ঝাণ্ডা আর তেরঙ্গায় মিছিলের অদ্যপ্রান্ত ছেয়ে যায়। মিছিলের শুরুতেই সংযুক্ত মোর্চার ৮ প্রার্থী ইংরেজবাজারের বাম প্রার্থী কৌশিক মিশ্র, মানিকচকের মোত্তাকিন আলম, মালদা কেন্দ্রের ভুপেন্দ্রনাথ হালদার, সুুজাপরের ইশাখান চৌধুরী, বৈষ্ণবনগর কেন্দ্রের আজিজুর রহমান, মোথাবাড়ির দুলাল সেখ, রতুযার নাজিমা খাতুন, হবিবপুরের বাম প্রার্থী ঠাকুর টুডু ছিলেন হুড খোলা গাড়িতে।

- Advertisement -

এদিন মালদা জেলার নয়টি বিধানসভা কেন্দ্রের সংযুক্ত মোর্চার প্রার্থীরা মনোনয়ন পেশ করেন। এছাড়াও তৃণমূল ও বিজেপি সহ একাধিক নির্দল ও অনান্য রাজনৈতিক দলের প্রার্থীরাও মনোনয়ন জমা দেন।