আসানসোল ডিভিশনে বুধবার থেকে চালু হচ্ছে প্যাসেঞ্জার ট্রেন

470

রাজা বন্দ্যোপাধ্যায়, আসানসোল: পূর্ব রেলের আসানসোল ডিভিশনে বুধবার থেকে নন-সাব আরবান বা প্যাসেঞ্জার ট্রেন চলাচল শুরু হবে। পূর্ব রেলের তরফে এক প্রেস বিজ্ঞপ্তিতে ইতিমধ্যেই ট্রেন চালুর কথা বলা হয়েছে।

আসানসোল ডিভিশনে বুধবার থেকে চালু হচ্ছে প্যাসেঞ্জার ট্রেন| Uttarbanga Sambad | Latest Bengali News | বাংলা সংবাদ, বাংলা খবর | Live Breaking News North Bengal | COVID-19 Latest Report From Northbengal West Bengal India

- Advertisement -

প্যাসেঞ্জার ট্রেন চালু হওয়ার আগে যাত্রীদের জন্য কী কী ব্যবস্থা করা হয়েছে, তা খতিয়ে দেখতে মঙ্গলবার আসানসোল স্টেশন চত্বর পরিদর্শন করেন আসানসোলের ডিআরএম সুমিত সরকার। এছাড়া উপস্থিত ছিলেন এডিআরএম সহ রেলের আধিকারিকরা। ট্রেনে সফরে মাস্ক ব্যবহার ও স্বাস্থ্যবিধি মেনে চলা যাত্রীদের বাধ্যতামূলক।

ডিআরএম এদিন স্টেশনে স্যানিটাইজার মেশিন, থার্মাল চেকিং পয়েন্ট, যাত্রীদের স্টেশনে ঢোকা ও বেরোনোর গেট, বসার জায়গা, টিকিট কাউন্টার, ফুটওভার ব্রিজ সহ স্টেশনের যাবতীয় পরিকাঠামো খতিয়ে দেখেন। তিনি বলেন, ‘কোভিড প্রোটোকল মেনে যা যা করার কথা, তা সব করা হয়েছে। যাত্রীদের তা মেনে চলতে হবে।’

পূর্ব রেল সূত্রে জানা গিয়েছে, আসানসোল ডিভিশনের বিভিন্ন সেকশনে মোট ৩৩টি নন-সাব আরবান বা প্যাসেঞ্জার ট্রেন চলাচল শুরু হচ্ছে। যার মধ্যে ৮টি চলবে আসানসোল-বর্ধমান ও বর্ধমান-আসানসোল সেকশনে। ৫টি চলবে যোশিডি-বৈদ্যনাথধাম সেকশনে। ৪টি করে চলবে আসানসোল ডিভিশনের অন্ডাল- সাঁইথিয়া, আসানসোল-ধানবাদ, আসানসোল-যোশিডি-ঝাঁঝা ও ভাগলপুর-বাঁকা-হংসডিহা-দুমকা সেকশনে। এছাড়াও ২টি করে ট্রেন চলবে আসানসোল-ঝাঁঝা ও রামপুরহাট-দুমকা সেকশনে।

প্রসঙ্গত, মঙ্গলবার থেকে হাওড়া-ধানবাদের মধ্যে কোলফিল্ড এক্সপ্রেস বা হাওড়া-ধানবাদ সুপার ফাস্ট এক্সপ্রেস চলাচল শুরু হয়েছে।