বুধবার থেকে ফের ভাসতে পারে উত্তরবঙ্গ

2318

অনলাইন ডেস্ক: বুধবার থেকে ফের ভাসতে পারে উত্তরবঙ্গ। তবে সপ্তাহের শুরুতে উত্তরবঙ্গ বৃষ্টির সম্ভাবনা নেই বলেই জানিয়েছে হাওয়া অফিস। আপাতত ওড়িশা উপকূলে অবস্থান করছে নিম্নচাপ। যার প্রভাবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বৃষ্টি হতে পারে।

আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমানে এবং দক্ষিণ চব্বিশ পরগনায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী দুদিন দক্ষিণবঙ্গের আকাশ আংশিক মেঘলা থাকবে। বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত ভাবে দু-এক পশলা বৃষ্টির সম্ভাবনা রয়েছেও বলে জানিয়েছে হাওয়া অফিস। কিছু জেলায় ভারী বৃষ্টি হতে পারে।

- Advertisement -

পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমান ও বাঁকুড়া জেলায় রবিবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সোমবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে পশ্চিম বর্ধমান, বীরভূম, বাঁকুড়া ও পুরুলিয়াতে। পশ্চিমবঙ্গের মৎস্যজীবীদের ওডিশার উপকূলে যেতে আপাতত বারণ করা হয়েছে।

আবহাওয়া দপ্তরের পূর্বাভাস, বুধবার থেকে উত্তরবঙ্গে আবহাওয়ার পরিবর্তন হতে পারে। বুধবার থেকে সিকিম ও উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আপাতত উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও সংলগ্ন ওড়িশা উপকূলে নিম্নচাপ অবস্থান করছে। ছত্তিসগড় ও অসমে ঘূর্ণাবর্ত রয়েছে।

এই দুইয়ের মিলিত প্রভাবে আগামী তিন থেকে চারদিন উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলি যেমন অসম, মেঘালয়, ত্রিপুরা এবং পূর্ব ভারতের ওড়িশা, ঝাড়খন্ড এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গের কিছু জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবার থেকে উত্তরবঙ্গে ভারী বৃষ্টি শুরু হতে পারে।