করোনা সংক্রমণ রুখতে ফের মানুষ খুন উত্তর কোরিয়ায়

848

পিয়ংইয়ং: করোনা ভাইরাস সংক্রমণ ও আর্থিক ক্ষতির আশঙ্কায় কিম জং উন প্রশাসন। দক্ষিণ কোরিয়ায় গুপ্তচর সংস্থা জানিয়েছে, সংক্রমণ রুখতে ও অর্থনীতি সামাল দিতে মানুষ খুন করতেও আটকাচ্ছে না উত্তর কোরিয়া সরকার। অভিযোগ, ইতিমধ্যেই সরকারি নিয়ম ভাঙার ‘অপরাধে’ দুজনকে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে।

গুপ্তচর সংস্থা ন্যাশনাল ইনটালিজেন্স সার্ভিস (এনআইএস) সূত্রে জানা গিয়েছে, উত্তর কোরিয়ায় করোনার নতুন সংক্রমণ রুখতে রাজধানী পিয়ংইয়ংয়েও লকডাউন জারি করা হয়েছে। বন্ধ করা হয়েছে সমুদ্র থেকে মাছ ধরা ও লবণ তৈরি করাও। এমনকি, আমজনতার বিদেশ থেকে পণ্য আমদানির উপরও বিধিনিষেধ জারি করা হয়েছে।

- Advertisement -

দক্ষিণ কোরিয়ার এক নির্বাচিত জনপ্রতিনিধি হা তি কিউয়াং জানিয়েছেন, উত্তর কোরিয়ার শাসক কিম জং করোনা সংক্রমণ বিষয়ে ক্ষুব্ধ হয়ে রয়েছেন। আর্থিক পরিস্থিতির উপর এর প্রভাব আটকানোর চেষ্টা করছেন। এনআইএস সূত্রে খবর, অক্টোবর মাসে দেশের মুদ্রা বিনিময় মূল্য বা মানি এক্সচেঞ্জ রেট পতনের কারণে এক মানি এক্সচেঞ্জারকে দায়ি করে শাস্তিস্বরূপ তাঁকে মৃত্যুদণ্ড দেন কিম জং। এমনকি, নিয়মভঙ্গ করে বিদেশ থেকে পণ্য আমদানি করার কারণে খুন করা হয় এক সরকারি আধিকারিককেও।