পরিবর্তন নয়, সুদ সমেত বাম জমানার পুনরুজ্জীবন হয়েছে: মোদি

216

ওয়েব ডেস্ক: শিওরে বিধানসভা নির্বাচন। তার আগেই রবিবার বঙ্গ সফরে এসে প্রথম রাজনৈতিক সভার মাধ্যমে নির্বাচনী বৈতরণীর পালে হাওয়া তুললেন নরেন্দ্র মোদি। হলদিয়ায় এদিনের সভার মধ্যে দিয়ে দলীয় দলীয় নেতা কর্মীদের উদ্বুদ্ধ করতে একের পর এক তোপ দাগেন রাজ্যের বর্তমান শাসকদল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। পাশাপাশি বাম শাসনকালের তীব্র সমালোচনাও শোনা যায় তাঁর মুখে। প্রকাশ্য় সভা মঞ্চ থেকে বর্তমান রাজ্য সরকারের প্রতি তোপ দেগে মোদি স্পষ্ট করেন, মমতার শাসনকালে কোনও পরিবর্তন হয়নি। সুদ সমেত বাম জমানার পুনরুজ্জীবন হয়েছে।

ভোটের প্রাক্কালে প্রথম রাজনৈতিক সভার মাধ্যমে বাংলার মানুষের মন জয় করতে কোন প্রকার কসুর রাখেননি মোদি। বাংলার আবেগ ধরে রাখতে শুরুতেই বাংলা ভাষায় বক্তব্য রাখেন তিনি। তিনি বলেন, ‘মেদিনিপুরের পবিত্র মাটিতে আসতে পেরে আমি খুশি। মেদিনিপুরের মাটির গুনে আমি মুগ্ধ।’ পাশাপাশি, এদিন শুরুতেই উত্তরাখণ্ডের প্রসঙ্গ টেনে বলেন, ‘স্বরাষ্ট্রমন্ত্রী জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর সঙ্গে যোগোযোগ রাখছেন। উত্তরাখণ্ডের জন্য প্রার্থনা করছি।’

- Advertisement -

এদিন প্রকাশ্য সভায় সিংহভাগ সময় রাজ্য সরকার এবং শাসকদল তৃণমূল কংগ্রেসের তীব্র সমালোচনা করেন তিনি। তাঁর কথায়, কৃষকেরা শুধুই বঞ্চিত। তবে বাংলায় বিজেপি সরকার গঠন হলে কেন্দ্রের সব প্রকল্প বাস্তবায়িত হবে। দেশের অন্যান্য রাজ্যের কৃষকদের মতোন বাংলার কৃষকেরাও সমস্ত সুযোগ সুবিধা পাবেন। এদিন তিনি আরও দাবি করেন,বাংলার উন্নয়নে ডবল ইঞ্জিন সরকার প্রয়োজন। এবার পরিবর্তন হবেই। বিজেপি এলেই আসল পরিবর্তন হবে। কি পরিবর্তন হবে তা সেখানকার সাধারণ মানুষ অনুভব করছেন। সেখানে আজ কত উন্নয়ন ঘটছে।