বেরেত্তিনির বিরুদ্ধে ফাইনালে সাবধানী জকোভিচ

লন্ডন : একমাস আগের ফরাসি ওপেন হোক বা বছর দুয়েক আগের ট্যুর ফাইনালস। নোভাক জকোভিচের বিরুদ্ধে এখনও জয়ের মুখ দেখেননি মাতেও বেরেত্তিনি।

কিন্তু রবিবার অল ইংল্যান্ড টেনিস ক্লাবে দ্য চ্যাম্পিয়নশিপের ফাইনালে নামার আগে প্রতিপক্ষকে নিয়ে সাবধানী জোকার। বললেন, এটা ফাইনাল। যে কেউ জিততে পারে। আর এবছর ঘাসের কোর্টে মাতেও-র থেকে ভালো ফর্মে কেউ নেই। সদ্য কুইন্সে জিতেছে। ফলে ম্যাচে দারুণ লড়াই হবে। জকোভিচের সাবধানতা অবশ্য অমূলক নয়। ঘাসের কোর্টে শেষ ১১ ম্যাচে অপরাজিত বেরেত্তিনি, হারিয়েছেন অ্যান্ডি মারে বা হুবার্ট হুরকাজের মতো প্রতিপক্ষকে। এমনকি এবার উইম্বলডনে তাঁর সার্ভিস কেউ ব্রেক করতে পারেননি।

- Advertisement -

স্বাভাবিক ভাবেই বেরেত্তিনির সার্ভিস সমস্যায় ফেলতে পারে বলে মনে করছেন জকোভিচ। তাঁর কথায়, গোটা প্রতিযোগিতায় ও সার্ভে নজর কেড়েছে। ফাইনালেও যদি ও তেমন সার্ভ করে, তবে তা ভাঙতে সমস্যা হবে। যদিও নিজের শক্তিতে ভরসা রাখছেন রজার ফেডেরার ও রাফায়েল নাদালের পর পুরুষদের সিঙ্গলসে তৃতীয় প্লেয়ার হিসেবে ২০ গ্র‌্যান্ড স্ল্যাম জয়ের থেকে একধাপ দূরে থাকা এই সার্বিয়ান তারকা। তাঁর মতে, আমার নিজের রিটার্নের উপর ভরসা আছে। এবার উইম্বলডনে রিটার্ন আমাকে কয়েকবার রক্ষা করেছে। আশা করছি ফাইনালেও তাই হবে।

জোকারের ইতালিয়ান প্রতিপক্ষ বেরেত্তিনির কথায়, কাজ এখনও শেষ হয়নি। ফাইনালে উঠেছি। এবার ট্রফি নিয়ে ফিরতে চাই। তবে সত্যি বলছি, এখনও বিষয়টি বিশ্বাস হচ্ছে না। যা অর্জন করেছি, তা নিয়ে খুশি। বছরের শুরুতে দেশকে এটিপি কাপের ফাইনালে তুলেছি। এরপর চোট সারিয়ে ফিরে উইম্বলডনের ফাইনালে উঠেছি। একটা অসাধারণ পরিবেশে ম্যাচ খেলব। বিষয়টি এখনও অস্বাভাবিক লাগছে।

রবিবার ২২ কিলোমিটারের ব্যবধানে উইম্বলডনের সেন্টার কোর্ট এবং ওয়েম্বলি স্টেডিয়ামে একইসঙ্গে নজর থাকবে ইতালির। দুই প্রান্ত থেকেই সুখবর আসুক, চাইছেন ইতালিয়ানরা।