খুদে কোচকে র‌্যাকেট উপহার জকোভিচের

প্যারিস : দ্বিতীয় ফরাসি ওপেন জয়ের র‌্যাকেট উপহার দিলেন গ্যালারিতে থাকা এক খুদেকে। নোভাক জকোভিচের দাবি, গোটা ম্যাচে ওই খুদে রীতিমতো কোচিং দিয়েছে তাঁকে।

রোলাঁ গারোর মহাকাব্যিক ফাইনালে গ্রিসের স্টেফানোস সিসিপাসকে ৬-৭ (৬/৮), ২-৬, ৬-৩, ৬-২, ৬-৪ সেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছেন জোকার। তারপরই নিজের র‌্যাকেট ওই বালকের হাতে তুলে দেন। এ প্রসঙ্গে পরে তিনি বলেন, গোটা ম্যাচ ও আমাকে উৎসাহ দিয়েছে। এমনকি আমি যখন ২ সেটে পিছিয়ে ছিলাম, তখনও পাশে ছিল। ও রীতিমতো আমার কোচের ভূমিকা নিয়েছিল। ‘সার্ভটা এভাবে কর, প্রথম বলটা সহজ হবে, তারপর প্রতিপক্ষকে ফোরহ্যান্ড মারতে বাধ্য কর!’- এটা ছিল ওর পরামর্শের একটা নমুনা। তাই জেতার পর র‌্যাকেট দেওয়ার জন্য ওর কথাই মাথায় আসে। জকোর এই কাজের ভিডিও দ্রুত সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়।

- Advertisement -

অন্যদিকে, ফাইনালে নামার ঠিক আগে ঠাকুমার মৃত্যু সংবাদ পেয়েছিলেন সিসিপাস। তারপরও নেমে জকোভিচকে হারের দোরগোড়ায় নিয়ে গিয়েছিলেন। তবে ফাইনালে হারের থেকেও প্রিয়জনকে হারানো দুঃখ দিচ্ছে তাঁকে। বললেন, আমি ঠাকুমার আদর্শেই বড় হয়েছি। তাই তাঁর চলে যাওয়াটা আমার কাছে ফাইনালে হারের থেকেও বড় ক্ষতি। এই ধরণের মানুষের পৃথিবীতে প্রয়োজন আছে। আমার সাফল্য ঠাকুমাকে উৎসর্গ করছি। জয়ের পর সিসিপাসের উদ্দেশ্যে জকোভিচের বার্তা, তোমার পরিস্থিতি আমি বুঝতে পারছি। কারণ আমিও বিভিন্ন সময়ে গ্র‌্যান্ড স্ল্যাম ফাইনাল হেরেছি। তবে আমার বিশ্বাস, হার থেকে শিক্ষা নিয়ে তুমি ঘুরে দাঁড়াবে। পাল্টা ধন্যবাদ দিয়েছেন সিসিপাসও।