জোকারের কাছে এটাই যেন শেষ লড়াই

নিউ ইয়র্ক : আর মাত্র একটা ম্যাচ। জিতলেই ক্যালেন্ডার স্ল্যামের বিরল নজিরের তালিকায় নাম তুলবেন নোভাক জকোভিচ। তাই ড্যানিল মেদভেদেভের বিরুদ্ধে ইউএস ওপেনের ফাইনালকে জীবনের শেষ লড়াই হিসেবে দেখছেন এই সার্বিয়ান তারকা।

শনিবার ভোরে সাড়ে তিন ঘণ্টার ম্যাচে গতবারের ফাইনালিস্ট আলেকজান্ডার জেরেভকে ৪-৬, ৬-২, ৬-৪, ৪-৬, ৬-২ সেটে উড়িয়ে ফাইনালে পা রেখেছেন জোকার। ম্যাচ শেষে বললেন, এই ম্যাচটা আমার জীবনের শেষ ম্যাচ হিসেবে দেখছি। সম্ভবত এটা আমার কেরিয়ারের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ। আমি নিশ্চিত নই। তবে এবছরের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ তো বটেই। আর এবার লড়াই এমন একজনের বিরুদ্ধে যে নিজেও দুর্দান্ত ফর্মে রয়েছে।

- Advertisement -

টানা চার মেজর জয় জকোভিচের কাছে নতুন নয়। ২০১৫ উইম্বলডন ও ইউএস ওপেন এবং ২০১৬ অস্ট্রেলিয়ান ওপেন ও ফ্রেঞ্চ ওপেন পরপর জিতেছেন তিনি। এবার সেটাই এক বছরে করার মুখে দাঁড়িয়ে কিছুটা সাবধানী তিনি। বললেন, ২০১৫ সালে সেরেনা (উইলিয়ামস) এমন একটা কীর্তির কাছে পৌঁছে গিয়েছিল। এখন আমি ওর মানসিক অবস্থাটা বুঝতে পারছি। প্রত্যাশার বিপুল চাপ সামলাতে হয়, অন্যদের এবং নিজের।

এদিন রজার ফেডেরারের ৩১টি মেজরের ফাইনাল খেলার রেকর্ড স্পর্শ করেছেন জোকার। এখানে চ্যাম্পিয়ন হলে ফেডেরার ও রাফায়েল নাদালকে পেছনে ফেলে পুরুষ সিঙ্গলসে সবচেয়ে বেশি মেজরের (২১টি) মালিক হয়ে যাবেন। ফাইনালে প্রতিপক্ষ মেডদেভেদ সেমিতে ফেলিক্স আগুর-আলিয়াসিমেকে ৬-৪, ৭-৫, ৬-২ স্ট্রেট সেটে উড়িয়ে দিয়েছেন। বছরের শুরুতে এই মেদভেদেভকে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেন জিতেছেন জকোভিচ। ফ্ল্যাশিং মিডোয় একই ফল হোক, চাইছেন জোকার।