মেলবোর্নে খেলা নিয়ে সন্দিহান জোকার

বেলগ্রেড : খেলোয়াড়দের করোনা টিকাকরণ প্রসঙ্গে বিতর্ক রয়েছে। সেই প্রসঙ্গ উসকে দিলেন টেনিস তারকা নোভাক জকোভিচ। অস্ট্রেলিয়ায় করোনা সংক্রান্ত কড়া নিয়ম জারি থাকলে আগামী বছর মেলবোর্নে মেজর খেলতে নাও যেতে পারেন তিনি।

দেশে সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে প্রথম থেকেই কড়া অবস্থান নিয়েছে অস্ট্রেলিয়ার বিভিন্ন প্রদেশ। তাতে সাধারণ মানুষ হোক বা খেলোয়াড়, কারও ছাড় নেই। বিদেশ থেকে ফেরা তো বটেই, দেশের মধ্যে এক প্রদেশ থেকে অন্য প্রদেশে গেলেও কোয়ারান্টিনে থাকতে হচ্ছে। সংক্রমণের হার বেশি এমন দেশগুলির সঙ্গে সরাসরি বিমান চলাচল প্রায় বন্ধ। এমন অবস্থায় ভিক্টোরিয়া প্রদেশের প্রশাসন খেলোয়াড়দের জন্য করোনা টিকা বাধ্যতামূলক করেছে। এই প্রদেশেই অস্ট্রেলিয়ান ওপেনের আয়োজক শহর মেলবোর্ন অবস্থিত। তবে ভিক্টোরিয়ার এই নির্দেশ বিদেশি খেলোয়াড়দের জন্যও প্রযোজ্য কি না স্পষ্ট নয়।

- Advertisement -

এই পরিস্থিতিতে অস্ট্রেলিয়ান ওপেনে খেলা নিয়ে সন্দিহান জকোভিচ। এক সাক্ষাৎকারে তিনি বলেন, আমি এখনও জানি না আগামী বছর মেলবোর্নে যাব কি না। টিকার তথ্য নিয়ে বাড়াবাড়ির বিপক্ষে তিনি। এই বিষয়ে ক্ষোভও প্রকাশ করেছেন তিনি, আমি টিকা নিয়েছি কি না সেই সংক্রান্ত কোনও তথ্য জানাব না। এটা আমার ব্যক্তিগত বিষয় ও এই সংক্রান্ত যাবতীয় খোঁজখবর অনৈতিক। বর্তমানে অনেকেই এই ধরণের প্রশ্ন করার সাহস দেখায় ও বিচারক হয়ে যায়। হ্যাঁ, না, হয়তো, ভাবছি ইত্যাদি উত্তর দিলেও বিপদ।

তবে অস্ট্রেলিয়ান ওপেনে তাঁর খেলার ইচ্ছের কথাও গোপন করেননি জোকার। তাঁর কথায়, আমি মেলবোর্নে খেলতে চাই। অস্ট্রেলিয়ান ওপেনে আমি সবচেয়ে সফল। আমি সংগঠকদের সঙ্গে যোগাযোগ রাখছি। শুনেছি দুসপ্তাহের মধ্যে করোনা সংক্রান্ত যাবতীয় সিদ্ধান্ত নেওয়া হবে। সেদিকেই তাকিয়ে আছি। তবে আমি নিশ্চিত এবছরের মতো কড়া নিয়ম মেনে চলতে হবে। খুব একটা বদল করা হবে না। চলতি বছরের শুরুতে নিজের নবম অস্ট্রেলিয়ান ওপেন খেতাবটি জিতেছেন এই সার্বিয়ান কিংবদন্তি।