তৃতীয়বারের মুখ্যমন্ত্রী মমতা, শপথ কাল

36

কলকাতা: ২০২১ সালের মহারণে জয়ী ‘বাজিগর’ মমতা বন্দোপাধ্যায়। বাংলা নিজের মেয়েতেই ভরসা রেখেছে। ভোটে জিততে না পারলেও তাঁকেই পরিষদীয় দলের নেত্রী নির্বাচিত করেছেন নবনির্বাচিত বিধায়করা। তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রীর পদে আসীন হতে চলেছেন মমতা বন্দোপাধ্যায়। ৫ মে বুধবার রাজভবনেই তৃতীয়বারের জন্য শপথ নেবেন তিনি। সকাল ১০টা ৪৫ মিনিট নাগাদ এই শপথ গ্রহণ অনুষ্ঠান শুরু হবে। আর তার আগে সোমবার সন্ধ্যেবেলা রাজ্যপালের কাছে ইস্তফা জমা দিলেন তিনি। সঙ্গে চলল সৌজন্য বিনিময়ও। দেড় ঘন্টা ধরে চলা এদিনের এই বৈঠকে বাকী মন্ত্রীদের নিয়েও কথা হয় বলেই জানা গিয়েছে।

করোনাকালে বুধবারের শপথ গ্রহণ অনুষ্ঠানে আমন্ত্রিতের সংখ্যা হাতেগোনা। ডবল সেঞ্চুরির খুশি থাকলেও প্রধানমন্ত্রীর তরফ থেকে শুভেচ্ছা বার্তার ফোন না পেয়ে একটু হলেও অভিমান করেছেন নেত্রী। তবে সেটিকে বড় বিষয় হিসেবে দেখছেন না নেত্রী। অন্যদিকে দেশের সমস্ত বিরোধি নেতা নেত্রীদের তরফে শুভেচ্ছা বার্তা পেয়েছেন তিনি। ফোন পেয়েছেন কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধির তরফ থেকেও। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলেই ব্রিগেডে হবে জয়ের উল্লাস।

- Advertisement -

৫ মে শপথ নেওয়ার পর ৬ মে শপথ নেবেন বাকী জয়ী প্রার্থীরা। তাদের শপথ বাক্য পাঠ করাবেন বিমান বন্দোপাধ্যায়। প্রোটেম স্পিকার হিসেবে থাকবেন সুব্রত মুখোপাধ্যায়।