মদ্যপানে বাধা, প্রতিবাদীকে গুলি করে খুন

507

সামশেরগঞ্জ: বাড়ির পাশে বসে মদ খেতে বাধা দেওয়ায় খুন হতে হল এক ব্যক্তিকে। মঙ্গলবার রাতে মুর্শিদাবাদের সামশেরগঞ্জের ঘটনা। খুনের ঘটনার পর এলাকায় চাঞ্চল্য সৃস্টি হয়েছে। ঘটনায় অভিযুক্ত সন্দেহে সামশেরগঞ্জ থানার পুলিশ চারজনকে গ্রেপ্তার করেছে। এদিকে গুলিবিদ্ধ অবস্থায় মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও এক ব্যক্তি। স্থানীয় ও পুলিশ সূত্রে খবর, মৃতের নাম আনিকুল সেখ(৪৫)। তাঁর বাড়ি সামশেরগঞ্জের ধুলিয়ান পুরসভার ৯ নম্বর ওয়ার্ডের গাজিনগর এলাকায়। তাঁর ছেলে সাহিদুল ইসলাম দুষ্কৃতিদের গুলিতে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে।

মৃতের এক আত্মীয় নাসির সেখ বলেন, ‘‘আনিকুলের বাড়ির পাশে একটি আম বাগানে কয়েক জন যুবক নিয়মিত মদ্যপান করত। এলাকায় আনিকুল একজন ভদ্র মানুষ হিসেবে পরিচিত ছিল। পেশায় ভিন রাজ্য ঠিকাতে শ্রমিকদের কাজে নিয়ে যেত সে। লকডাউনের কারণে সমস্ত কাজ বন্ধ করে বাড়ি ফিরতে হয় সকলকে। কিন্তু, মঙ্গলবার রাত ১০টা নাগাদ ওই যুবকরা মদ্যপানের জন্য হাজির হয়। কিন্তু, আনিকুল তাঁদের ফিরে যেতে বলে। স্থানীয়রাও প্রতিবাদ জানায়। এরপর মাঝ রাতে চিন্টু সেখ,মোস্তাক সেখ,আরাফ আলি এবং নয়ন সেখ নামে চার দুষ্কৃতী আনিকুলের বাড়িতে চড়াও হয। আনিকুল দরজা খোলা মাত্রই চিন্টু খুব কাছ থেকে আনিকুলকে লক্ষ্য করে দু রাউন্ড গুলি ছোড়ে। ঘটনাস্থলেই মারা যান আনিকুল। এদিকে বাবাকে বাঁচাতে গিয়ে গুলিবিদ্ধ হন ছেলে সাহিদুলও। পরে বাড়ির লোকের চিত্কারে দুষ্কৃতিরা পালিয়ে যায়।

- Advertisement -

জঙ্গিপুর পুলিশ জেলার পুলিশ সুপার ওয়াই রঘুবংশী জানান, ‘‘মঙ্গলবার রাতে সামশেরগঞ্জ থানা এলাকাতে একটি গন্ডগোলের জেরে দুষ্কৃতিদের গুলিতে মৃত্যু হয় এক ব্যক্তির। আহত হয়েছেন আরও একজন। মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জঙ্গিপুরে পাঠানো হয়েছে। অভিযুক্ত সন্দেহে চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।