ওডিশার ডেপুটি স্পিকার ও ১১ বিধায়ক করোনা পজিটিভ

354

ভুবনেশ্বর: নির্ধারিত সূচি অনুযায়ী মঙ্গলবার ওডিশা বিধানসভার বাদল অধিবেশন। বাদল অধিবেশ শুরুর আগেই রাজ্যের ১১ বিধায়কের করোনা পজিটিভ ধরা পড়ল। পাশাপাশি ওডিশা বিধানসভার ডেপুটি স্পিকার রজনীকান্ত সিংও করোনা আক্রান্ত হয়েছেন বলে সরাকরি একটি সূত্রে জানা গিয়েছে। বিধানসভার অধিবেশন শুরুর ২৪ ঘণ্টা আগে নিয়মমাফিক করোনা পরীক্ষা একসঙ্গে ১২ জনের করোনা সংক্রমণ ধরা পড়ে।

ডেপুটি স্পিকার রজনীকান্ত সিং নিজেই টুইট করে একথা জানিয়েছেন। ভুবনেশ্বরের এসইউএম কোভিড হাসপাতালে তিনি ভর্তি রয়েছেন। এই কয়েকদিনে যাঁরা তাঁর সংস্পর্শে এসেছেন, প্রত্যেককে কোভিড টেস্ট করানোর পরামর্শ দিয়েছেন তিনি।

- Advertisement -

এদিন ওডিশার যে ১১ বিধায়কের কোভিড টেস্ট রিপোর্ট পজিটিভ এসেছে, তার মধ্যে ওডিশার তিন মন্ত্রী সমীর দাস, পদ্মিনী দিয়ান ও জ্যোতি পাণিগ্রাহীর দ্বিতীয়বার করোনা সংক্রমণ ধরা পড়েছে। বিধায়ক ছাড়াও বিধানসভা কর্মী ও মন্ত্রীর স্টাফেদেরও করোনা টেস্ট করতে বলা হয়েছে। জানা গিয়েছে, এখনও কয়েকজন বিধায়কের টেস্ট রিপোর্ট আসেনি। এদিন তাঁদের রিপোর্ট জানা যাবে।

এর আগে সরকারের মুখ্য সচেতক প্রমীলা মল্লিক সহ আরও ২ বিধায়কের কোভিড রিপোর্ট পজিটিভ আসে। ওডিশায় এখনও পর্যন্ত ৯ মন্ত্রী সহ ৫০ বিধায়কের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। তাঁদের মধ্যে অনেকেই সুস্থ হয়ে ওঠার পর কোয়ারান্টিনে ১৫ দিন কাটিয়েছেন।