ফেসবুকে এসডিপিও সম্পর্কে আপত্তিকর পোস্ট, গ্রেপ্তার দুই বিজেপি সমর্থক

278

বর্ধমান: ফেসবুকে এসডিপিও সম্পের্ক আপত্তিকর পোস্ট করায় দু’জনকে গ্রেপ্তার করেছে মেমারি থানার পুলিস। ধৃতদের নাম তাপস বিশ্বাস ও জয়ন্ত নায়েক ওরফে নয়ন রায়। মেমারি থানার মোবারকপুরের কালিতলায় তাপসের বাড়ি। অপরজনের বাড়ি কালনা থানার ইসাবপুরে। বৃহস্পতিবার রাতে বাড়ি থেকে পুলিশ তাদের গ্রেপ্তার করে। ধৃতরা এলাকায় বিজেপির সমর্থক হিসাবে পরিচিত। শুক্রবার ধৃতদের বর্ধমান আদালতে পেশ করা হয়। তদন্তের প্রয়োজনে ধৃতদের ১০ দিন নিজেদের হেপাজতে নিতে চেয়ে আদালতে আবেদন জানায় পুলিশ। ধৃতদের ৫ দিন পুলিশি হেপাজতের নির্দেশ দেন সিজেএম রতন কুমার গুপ্তা।

পুলিশ সূত্রে খবর, কয়েকদিন আগে মেমারি থানায় হামলার অভিযোগ ওঠে বিজেপির লোকজনের বিরুদ্ধে। ঘটনায় বেশ কয়েকজনকে পুলিশ গ্রেপ্তার করে। ঘটনার দিন পুলিশ বিজেপির লোকজনকে বেধড়ক পেটায় বলে অভিযোগ। এনিয়ে ফেসবুকে বেশকিছু পোস্ট করা হয়। তাতে বিজেপির কর্মী-সমর্থকদের মারধরের জন্য এসডিপিওকে দায়ী করা হয়। তাঁর সম্পের্ক নানা আপত্তিকর পোস্ট সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। বিষয়টি নজরে আসার পর মেমারি থানার ওসি সুদীপ্ত মুখোপাধ্যায় অভিযোগ দায়ের করেন। তার ভিত্তিতে স্বতঃপ্রণোদিত মামলা রুজু করে তদন্তে নামে পুলিশ। সূত্রের খবর, নয়ন রায়ের নামে খোলা ফেসবুক অ্যাকাউন্ট থেকে আপত্তিকর পোস্ট করা হয়েছে। এছাড়াও বিজেপির এক প্রভাবশালী নেতা এবং আরও কয়েকজনের নামে ভুয়ো অ্যাকাউন্ট খুলে তার মাধ্যমে সোশ্যাল মিডিয়ায় আপত্তিকর প্রচার চালানো হচ্ছে। এ পর্যন্ত এ ধরণের ৯ টি অ্যাকাউন্টের হদিশ পেয়েছে পুলিশ। বেশিরভাগ অ্যাকাউন্টই জয়ন্ত চালাত বলে জেনেছে পুলিশ।

- Advertisement -

সাইবার ক্রাইম থানার এক অফিসার বলেন, অন্যের ফোন নম্বর ব্যবহার করে বেশ কয়েকটি অ্যাকাউন্ট খোলা হয়েছে। সেই অ্যাকাউন্টগুলি থেকে নানা উস্কানিমূলক প্রচার চালানো হয়েছে। যাদের ফোন নম্বর ব্যবহার করে অ্যাকাউন্ট খোলা হয়েছে তাদেরও জিজ্ঞাসাবাদের জন্য নোটিশ পাঠানো হবে।