বিমানযাত্রীদের করোনা পরীক্ষা বাধ্যতামূলক করল বাংলা, নজরে পাঁচ রাজ্য

79

উত্তরবঙ্গ সংবাদ নিউজ ডেস্ক: সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে করোমা সংক্রমণের পারদ। এমতবস্থায় সংক্রমণ মোকাবিলায় দিল্লি, উত্তরপ্রদেশ, গুজরাত, মধ্যপ্রদেশ ও ছত্তিশগড় এই পাঁচ রাজ্য থেকে পশ্চিমবঙ্গে যাত্রীদের ক্ষেত্রে আরটিপিসিআর টেস্ট এবং কোভিড নেগেটিভ রিপোর্ট বাধ্যতামূলক করা হল। জানা গিয়েছে, ওই পাঁচ রাজ্য থেকে পশ্চিমবঙ্গের বিমানে ওঠার আগে প্রত্যেক যাত্রীকে আরটিপিসিআর টেস্ট করাতে হবে। থাকতে হবে কোভিড নেগেটিভ রিপোর্ট। এই দুই ব্যতিত কোনও যাত্রীকে রাজ্যের মাটিতে পা রাখতে দেওয়া হবে না বলে রাজ্যের তরফে জারি করা এক নির্দেশিকায় স্পষ্ট করা হয়েছে শুক্রবার।

বিমানযাত্রীদের করোনা পরীক্ষা বাধ্যতামূলক করল বাংলা, নজরে পাঁচ রাজ্য| Uttarbanga Sambad | Latest Bengali News | বাংলা সংবাদ, বাংলা খবর | Live Breaking News North Bengal | COVID-19 Latest Report From Northbengal West Bengal India

- Advertisement -

গোটা দেশের পাশাপাশি পশ্চিমবঙ্গে করোনা সংক্রমণের গ্রাফ ঊর্ধ্বমুখি। যদিও রাজ্য়ের নির্দেশিকায় যে পাঁচ রাজ্যের কথা উল্লেখ করা হয়েছে সেখানকার পরিস্থিতি আরও কিছুটা উদ্বেগজনক বলে দাবি করা হয়েছে। স্বাভাবিকভাবেই সংক্রমণ মোকাবিলায় এই সিদ্ধান্ত রাজ্যের।

সংক্রমণ মোকাবিলায় একদিকে যখন পশ্চিমবঙ্গের তরফে পাঁচ রাজ্য থেকে আসা যাত্রীদের ওপর কড়াকড়ি ঠিক তখনই মহারাষ্ট্র, তেলেঙ্গানা, কেরল এবং কর্ণাটকের তরফে জারি এক বিজ্ঞপ্তিতে স্পষ্ট করা হয়েছে পশ্চিমবঙ্গ থেকে আসা বিমান যাত্রীদের ৭২ ঘণ্টা আগে আরটিপিসিআর এবং করোনা নেগেটিভ রিপোর্ট জমা করতে হবে। তবেই তারা ওই চার রাজ্যের বিমানে চড়ার অনুমতি পাবেন।